৯ ডিসেম্বর, ২০২৩ ০৯:৫১

ঢাকা টেস্ট: চতুর্থ দিনের খেলা শুরু

অনলাইন ডেস্ক

ঢাকা টেস্ট: চতুর্থ দিনের খেলা শুরু

মিরপুর টেস্টের প্রথম দিন খেলা হয়েছে নির্বিঘ্নে। দ্বিতীয় দিনের পুরোটা ভেসে গেছে বৃষ্টিতে। গতকাল তৃতীয় দিন খেলা হয়েছে। কিন্তু নির্ধারিত সময়ের পুরোটা হতে পারেনি। দিনের নির্ধারিত সময়ের ১ ঘণ্টা ৭ মিনিট আগে আলোস্বল্পতায় খেলা বন্ধ করে দেন মাঠের দুই আম্পায়ার পল রেইফের ও রড টাকার। 

বন্ধ হওয়ার আগ পর্যন্ত খেলা হয়েছে মাত্র ৩২.৩ ওভার বা ১৯৫ বল। যেটুকু সময় খেলা হয়েছে, তাতে নিউজিল্যান্ডের প্রথম ইনিংস শেষ হয়েছে। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেছে বাংলাদেশ। তৃতীয় দিন শেষে ম্যাচের যে চিত্র, তাতে ৩০ রানে এগিয়ে গেছে নাজমুল হোসেন শান্তর বাংলাদেশ। 

আজ সকালে অবশ্য শঙ্কা নেই কোনো। নির্ধারিত সময়ের ১৫ মিনিট আগে খেলা শুরুর কথা জানা ছিল আগেই। চতুর্থ দিনে আজ শনিবার (৯ ডিসেম্বর) সময়মতোই মাঠে নেমেছে বাংলাদেশ-নিউজিল্যান্ড। দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট এটি। দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের সংগ্রহ আট ওভারে দুই উইকেট হারিয়ে ৩৮ রান। ক্রিজে থাকা জাকির হাসান ১৬ রানে ও মমিনুল হক শূন্য থেকে শুরু করেছেন দিনের খেলা। 

টেস্টের তৃতীয় দিনে কাল সকালে হালকা বৃষ্টি ও বিকেলের আলোকস্বল্পতার মাঝেই চলছিল খেলা। ৫৫ রানে পাঁচ উইকেট নিয়ে আজ দিন শুরু করা কিউইরা ব্যাট করে ২৪.৩ ওভার। শেষ পাঁচ উইকেট হারিয়ে দলটি স্কোরবোর্ডে যোগ করে ১২৫ রান। সবমিলিয়ে ৩৭.১ ওভারে অলআউট হয় ১৮০ রানে।

আট রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে স্বাগতিকরা প্রথম ওভারেই হারায় ওপেনার মাহমুদুল হাসান জয়ের উইকেট। তিন রানের সময় এজাজ প্যাটেলের বলে প্রথম স্লিপে ডেরিল মিচেলের ক্যাচে পরিণত হন জয়। সাজঘরে ফেরেন দুই রান করে। দ্বিতীয় উইকেটে বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করেন জাকির হাসান ও অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। দলীয় ৩৮ রানে টিম সাউদির বলে আউট হন শান্ত। ১৫ রান করে কেইন উইলিয়ামসনের তালুবন্দি হন তিনি।

শান্ত আউট হওয়ার পর বন্ধ হয় ম্যাচ। কারণ, আবারও আলোকস্বল্পতা। শেষ পর্যন্ত দিনের বাকি খেলা পরিত্যক্ত ঘোষণা করা হয়।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর