১১ ফেব্রুয়ারি, ২০২৪ ২২:৪৯

হাঁটুর চোটে ভারত সফর শেষ লিচের

অনলাইন ডেস্ক

হাঁটুর চোটে ভারত সফর শেষ লিচের

জ্যাক লিচ

এমনিতেই খুব অনভিজ্ঞ স্পিন আক্রমণ নিয়ে ভারত সফরে গেছে ইংল্যান্ড। চার বিশেষজ্ঞ স্পিনারের মধ্যে কেবল জ্যাক লিচই একটু অভিজ্ঞ। এবার তাকেও হারাল ইংলিশরা। প্রথম টেস্টে পাওয়া চোটে সিরিজ থেকেই ছিটকে গেলেন এই বাঁহাতি স্পিনার।

সিরিজের বাকি অংশে লিচকে না পাওয়ার কথা রবিবার (১১ ফেব্রুয়ারি) জানিয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড-ইসিবি। ৩৬ টেস্ট খেলা স্পিনারের বদলি হিসেবে কাউকে ডাকা হবে না বলে নিশ্চিত করেছে ইংল্যান্ড।

হায়দরাবাদে প্রথম টেস্টের প্রথম দিনই ফিল্ডিংয়ের সময় হাঁটুতে চোট পান লিচ। পরদিন সেই চোট আরও গুরুতর হয়ে ওঠে। আঘাতের জায়গা ফুলে ওঠে অনেকটাই। মাঠের বাইরে তাকে খুঁড়িয়ে খুঁড়িয়ে হাঁটতে দেখা যায়।

চোট নিয়েও অবশ্য প্রথম ইনিংসে ২৬ ওভার বোলিং করেন লিচ ছোট ছোট স্পেলে। এমনকি দ্বিতীয় ইনিংসেও ব্যথা সয়ে ১০ ওভার বোলিং করেন তিনি। দুই ইনিংসে উইকেট নেন একটি করে। ম্যাচটি ২৮ রানে জিতে ইংল্যান্ড।

ওই টেস্টের পর আর অনুশীলনে ফিরতে পারেননি লিচ। খেলতে পারেননি পরের ম্যাচে। বিশাখাপাত্নামে দ্বিতীয় টেস্ট জিতে সিরিজে ১-১ সমতা ফেরায় ভারত।

রাজকোটে তৃতীয় টেস্ট শুরুর আগে ১০ দিনের বিরতি পেয়েছে দুই দল। এই সময়ে আবু ধাবিতে ক্যাম্প করেছে ইংল্যান্ড। দলের সঙ্গে থাকা লিচ চোট কাটিয়ে উঠবেন বলে আশায় ছিল তারা। কিন্তু প্রত্যাশা অনুযায়ী সেরে উঠতে পারেননি এই স্পিনার।

ইসিবি বিবৃতিতে জানিয়েছে, আবু ধাবি থেকেই আগামী ২৪ ঘণ্টার মধ্যে ইংল্যান্ডের উদ্দেশে রওয়ানা দেবেন লিচ। পুনর্বাসনের সময় ইংল্যান্ড ও সমারসেটের মেডিকেল দলের পর্যবেক্ষণে থাকবেন তিনি।

লিচের ছিটকে পড়া ইংল্যান্ডের জন্য বড় ধাক্কা। চোটের কারণে গত অ্যাশেজেও খেলতে পারেননি তিনি। ভারতের বিপক্ষে এবার তিন নবীন রেহান আহমেদ, শোয়েব বাশির ও টম হার্টলির দিকে তাকিয়ে থাকতে হবে সফরকারীদের। আগামী বৃহস্পতিবার শুরু দুই দলের পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় টেস্ট। সোমবার আবু ধাবি থেকে ভারতের যাবে ইংল্যান্ড।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর