২৬ মে, ২০২৪ ০১:৩১

সিটিকে হারিয়ে শিরোপা জিতল ম্যানচেস্টার ইউনাইটেড

অনলাইন ডেস্ক

সিটিকে হারিয়ে শিরোপা জিতল ম্যানচেস্টার ইউনাইটেড

খালি হাতে মৌসুম শেষ করতে হলো না ইউনাইটেডকে। শনিবার সিটিজেনদের ২-১ গোলে হারিয়েছে । দলের জয়ে গোল করেছেন আর্জেন্টাইন তারকা আলেহান্দ্রো গারনাচো ও কোবি মাইনো। সিটির গোলটি জেরেমি ডকুর।

 ইউনাইটেড সর্বশেষ  কোনো ট্রফি জিতেছিল ২০২২-২৩ মৌসুমে।  সেবার কারাবো কাপের ফাইনালে নিউক্যাসলকে হারিয়েছিল রেড ডেভিলরা।

সিটি এ বারের লিগ জয়ী দল। এ নিয়ে টানা চার বার লিগ শিরোপা জিতেছে তারা। আধিপত্য দেখিয়েছে চ্যাম্পিয়ন্স লিগেও, যদিও রিয়াল মাদ্রিদের বিপক্ষে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিতে হয় তাদের। অন্যদিকে ইউনাইটে নিশ্চিত করতে পারেনি চ্যাম্পিয়ন্স লিগের টিকিট। সফলতা নেই অন্য কম্পিটিশনগুলোতেও। সব মিলিয়ে অধিকাংশ মানুষের ধারণা, ছিল এফএ কাপে সিটিই চ্যাম্পিয়ন হবে। তাদের ধারনা ভুল প্রমাণ করেছেন ১৯ বছর বয়সী দুই তরুণ।

ওয়েম্বলি স্টেডিয়ামে ৩০ মিনিটেই গারনাচো দলকে এগিয়ে নেন। ৯ মিনিট পর দ্বিতীয় বারের মতো জাল কাঁপায় তারা। মাইনোর এ গোলে ভূমিকা রাখেন পর্তুগিজ মিডফিল্ডার ব্রুনো ফার্নান্দেজ। ২-০ গোলের লিড নিয়েই স্বস্তির বিরতিতে যায় দলটি।

বিরতির আগে কিংবা পরে, পুরো সময়ই গোলের জন্য ব্যতিব্যস্ত ছিল গার্দিওলার সিটি। বল পজেশন শক্ত হাতে নিয়ন্ত্রণ আর বেশি শট নিয়েও বারবার ব্যর্থ হচ্ছিল তারা। ৮৭ মিনিটে সেই ডেডলক ভাঙেন বেলজিয়ান ডকু। কিন্তু বাকি সময়ে তারা আর কোনো গোল করতে পারেনি। এর মাধ্যমে রদ্রির ৭৪ ম্যাচে অপরাজিত থাকার ধারায় ছেদ পড়ল।

এফএ কাপে ইউনাইটেডের এটা ১৩তম শিরোপা। এ প্রতিযোগিতায় তাদের চেয়ে বেশি ট্রফি আছে আর্সেনালের (১৪)।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর