১৮ অক্টোবর, ২০২১ ০৯:০৩

গেইল-অ্যামব্রোস বিতর্কে কার বিরোধিতা করলেন ভিভ রিচার্ডস

অনলাইন ডেস্ক

গেইল-অ্যামব্রোস বিতর্কে কার বিরোধিতা করলেন ভিভ রিচার্ডস

ভিভ রিচার্ডস

আসন্ন টি-২০ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ দলে রয়েছেন ইউনিভার্স বল ক্রিস গেইল। কিন্তু কিছুদিন আগে ওয়েস্ট ইন্ডিজের সাবেক পেসার কার্টলি অ্যামব্রোস বলেছিলেন আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম একাদশে জায়গা পাওয়া উচিত নয় ক্রিস গেইলের। আর তাতে অ্যামব্রোসকে কড়া জবাব দিয়ে গেইল বলেছিলেন, তার কাছে অ্যামব্রোসের কোনও গুরুত্ব বা সম্মান নেই। এবার সেই গেইল-অ্যামব্রোস বিতর্কে গেইলের বিরোধিতা করলেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ভিভিয়ান রিচার্ডস।

তিনি অ্যামব্রোসের বক্তব্যকে সমর্থন না করলেও গেইলের কড়া জবাবের বিরোধিতা করেছেন তিনি। ভিভ মনে করেন, অ্যামব্রোসের বক্তব্যকে শ্রদ্ধা করা উচিত ছিল গেইলের। তিনি বলেন, কার্টলি নিজের মতামত জানিয়েছে। তার এমন মন্তব্য করার অধিকার রয়েছে। কেননা সর্বোচ্চ পর্যায়ের ক্রিকেটে সেও গেইলের মতোই সাফল্য অর্জন করেছে। আপনার সেটাকে সম্মান জানানো উচিত। তাই আপনি যখন দেখবেন কোনো কিংবদন্তি এমন মন্তব্য করছেন, আপনার সেটার প্রতি শ্রদ্ধা দেখাতে হবে।

তিনি আরও বলেন, আমি যদি ক্রিস হতাম, তাহলে আমি নিজে কী করতে পারি সেটার ওপরেই বেশি নজর দিতাম। কেননা শুধু কার্টলি নয়, অনেকেই ক্রিসের দলে থাকার ব্যাপারটা নিয়ে সমালোচনা করতে পারে। ব্যক্তিগতভাবে আমি মনে করি ক্রিস এখনও দারুণ খেলোয়াড়। এই মুহূর্তে তাকে নিয়ে এইরকম সমালোচনা সে প্রেরণা হিসেবে নিতে পারতো।

বেশ কয়েক বছর ধরে টি-২০ ক্রিকেটে দাপট দেখানো গেইল বর্তমানে কিছুটা হলেও নিষ্প্রভ হয়ে গেছেন। সম্প্রতি তার টি-২০ ক্রিকেটে রানও খুব একটা বলার মতো নয়। চলতি বছরে ১৬টি টি-টোয়েন্টি ম্যাচে ১৭.৪৬ গড়ে গেইল করেছেন মাত্র ২২৭ রান। ফলে তিনি যে স্বাভাবিকভাবেও সমালোচনার মুখে পড়তে পারেন, তা নিয়ে কোনও সন্দেহ নেই। তবে সমালোচনার জবাবটা বিশ্বকাপে তার ব্যাট থেকে আসলেই সব থেকে ভালো হবে বলে মনে করছে ক্রিকেটমহল।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর