২৮ অক্টোবর, ২০২১ ১৯:১২

ভারত-পাকিস্তান ‘ফাইনাল’ নিয়ে যা বললেন সাকলাইন মুস্তাক

অনলাইন ডেস্ক

ভারত-পাকিস্তান ‘ফাইনাল’ নিয়ে যা বললেন সাকলাইন মুস্তাক

পাকিস্তানের অন্তবর্তীকালিন কোচ সাকলাইন মুস্তাক এবার আইসিসি টি-২০ বিশ্বকাপের ফাইনালে ভারত ও পাকিস্তানের প্রতিদ্বন্দ্বিতা দেখতে চান। আফগানিস্তানের বিপক্ষে আগামীকালের ম্যাচকে সামনে রেখে আজ বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে সাকলাইন এ কথা বলেন।

তবে দুই দলের মধ্যে থাকতে হবে পরস্পরের প্রতি ভালবাসা ও মানবতা থাকতে হবে বলেও সাকলাইন জানান। তিনি বলেন,  ভারত ও পাকিস্তান যদি ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করতে পারে, তাহলে গোটা ক্রিকেট বিশ্ব দারুন আনন্দ পাবে। যেহেতু দেশ দুটি প্রতিবেশী, তাই ক্রিকেটের জন্যও এটি ভালো হতো। আর দুই দেশ ফাইনালে খেলতে পারলে পারস্পরিক সম্পর্কও আরো বেড়ে যেত।

টুর্নামেন্টে ভারতকে ফেভারিট দলগুলোর একটি বলে স্বীকার করেসাকলাইন মুস্তাক আরও বলেন, তারা খুবই শক্তিশালী দল। ইংল্যান্ডও ভাল খেলছে। তারাও ফেভারিট। আর অস্ট্রেলিয়া তো যে কোন টুর্নামেন্টে আসে শিরোপা জয়ের লক্ষ্য নিয়েই।

আফগানিস্তানের বিপক্ষে কোন কোন ছাড় দেওয়া হবে না জানিয়ে তিনি বলেন,‘ আফগানিস্তানের দারুন বোলিং আক্রমণ রয়েছে, বিশেষ করে তাদের স্পিন আক্রমণ। যখন খেলতে নামবে তখন শুধু খেলাটাই মুখ্য থাকে। লক্ষ্য থাকে পরিকল্পনা অনুযায়ী খেলার তারা ভয় ডরহীন ক্রিকেট খেলে । আমার মনে হয় এই জাতীয় দল খুবই বিপজ্জনক।’

উল্লেখ্য, ভারতের বিপক্ষে ১০ উইকেটের ঐতিহাসিক জয় দিয়ে চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু করেছে পাকিস্তান। এমন লজ্জার হারের পরও ম্যাচ শেষে পাকিস্তানি খেলোয়াড়দের সঙ্গে বিরাট কোহলিরা কোলাকুলি করেছেন, হাসিমুখে কথা বলেছেন।

বিশ্বকাপে পাকিস্তানের কোচ সাকলায়েন মুশতাক এটিকে দেখছেন ‘শুভ লক্ষণ’ হিসেবে। বিশ্বকাপের ফাইনালেও আরেকটি ভারত-পাকিস্তান লড়াই চান তিনি। তার মতে, দুই দেশের মধ্যে সম্পর্কোন্নয়নে ভারত-পাকিস্তান ফাইনাল গুরুত্বপূর্ণ অবদান রাখবে। -বাসস।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর