শিরোনাম
১৮ এপ্রিল, ২০২২ ২৩:২২

ব্যাকলাইট সেলফিতে অপো এফ২১ প্রো’র চমক

অনলাইন ডেস্ক

ব্যাকলাইট সেলফিতে অপো এফ২১ প্রো’র চমক

বিগত কয়েক বছরে স্মার্টফোন দিয়ে দুর্দান্ত ছবি ও ভিডিও ধারণের জন্য ক্যামেরা ফিচারকে অনেক সমৃদ্ধ করা হয়েছে। বড় আকারের সেন্সর থেকে শুরু করে ব্রাইট লেন্স কিংবা অপটিক্যাল জুম ফিচারসহ বিভিন্ন উন্নত ফিচার নিয়ে আসতে প্রতিনিয়ত কাজ করছে স্মার্টফোন প্রস্তুতকারী প্রতিষ্ঠানগুলো। সুন্দর ও ঝকঝকে ছবি তোলা যায় এমন ডিভাইসই ফোন কেনার ক্ষেত্রে ক্রেতারা প্রাধান্য দিয়ে থাকেন।

‘ফ্যান্টাস্টিক সেলফি, ফ্যান্টাস্টিক স্টাইল’ এ প্রতিপাদ্যে অপো সম্প্রতি অপো এফ২১ প্রো ডিভাইস উন্মোচন করেছে। ডিভাইসটিতে রয়েছে অত্যাধুনিক সব সেলফি ফিচার। অপো এফ২১ প্রো ডিভাইসে আইএমএক্স৭০৯ ও আরজিবিডব্লিউ সেন্সর প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। আইএমএক্স৭০৯ হলো দেশের প্রথম সনি আইএমএক্স৭০৯ সেলফি সেন্সর যা অপো ডিজাইন করেছে এবং সনি তৈরি করেছে। প্রথমবারের মতো, আইএমএক্স৭০৯ সেন্সর ডিভাইসটির সামনের ক্যামেরায় অতুলনীয় ফিচার নিয়ে এসেছে। লো-লাইট কন্ডিশনে আল্ট্রা-সেনসিং আইএমএক্স৭০৯ পরিষ্কার ও ঝকঝকে ছবি তুলতে সাহায্য করে।

সাধারণত সাবজেক্টের পেছনে সূর্যের আলো কিংবা যেকোন আলো থাকলে তা দৃশ্যবস্তুতে এক ধরনের ডার্ক ভাব নিয়ে আসে। কিন্তু, অপো এফ২১ প্রো’তে এ ধরনের পরিস্থিতিতে ছবি হবে ঝকঝকে। অপো আইএমএক্স৭০৯ সহ এফ২১ প্রো’তে বহুমুখী ক্যামেরা ফিচার থাকায় ছবি হবে আরো প্রাণবন্ত। আইএমএক্স৭০৯ এ ফোর ইন ১ পিক্সেল রয়েছে, যা আরো লাইট সিগন্যাল শনাক্ত করতে সাহায্য করে। এ ক্যামেরাটি ওভার-এক্সপোজার সেভার। অপো এফ২১ প্রোতে সেলফি এইচডিআর রয়েছে, যা এসডিআর এর চেয়ে বেশি কনট্রাস্ট, কালার ও ব্রাইটনেস প্রদান করে।

শক্তিশালী ব্যাকলাইট থাকার কারণে, এইচডিআর ওভার-এক্সপোজার সমস্যা সমাধানে সাহায্য করে। যে কোন জায়গা ও পরিবেশ থেকে পরিষ্কার ছবি তুলতে সাহায্য করে অপো এফ২১ প্রো। তাই, এ সেগমেন্টে সবচেয়ে ফ্যান্টাস্টিক ও প্রফেশনাল ক্যামেরা হলো অপো এফ২১ প্রো। 

আইএমএক্স৭০৯ ও সেলফি এইচডিআর এ ফোনটিকে সেরা সেলফি ক্যামেরায় পরিণত করেছে। ডিভাইসটির ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দিয়ে ব্যবহারকারীরা ঝামেলাহীনভাবে উন্নতমানের সেলফি তুলতে পারবে।

অপো এফ২১ প্রো ডিভাইসটিতে ইনোভেশন ও আর্টের সমন্বয় রয়েছে, যেখানে ডিজাইনে নতুনত্ব আনার ক্ষেত্রে আকর্ষণীয় ফিচার ব্যবহার করা হয়েছে। সেল্ফ-ডেভেলপড ফাইবারগ্লাস-লেদার ডিজাইন ও অরবিট লাইট ডিজাইনের এ ডিভাইসটি নিশ্চিতভাবে মানুষের চোখকে ধাঁধিয়ে দিবে। লিচি গ্রেইন লেদার ম্যাটেরিয়ালের এ ডিভাইসটি পানি প্রতিরোধী এবং এ ডিভাইসটিতে আঁচড়ও পড়বে না। এ ডিভাইসটিতে ৬.৪ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে রয়েছে। এই ফোন সানসেট অরেঞ্জ ও কসমিক ব্ল্যাক এ দু’টি রঙে পাওয়া যাচ্ছে। উন্নত পারফরমেন্সের জন্য ১৭৫ গ্রাম ওজনের ডিভাইসটিতে ৯০ হার্জ রিফ্রেশ রেট রয়েছে এবং কালারওএস ১২.১ অপারেটিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। ডিভাইসটির ৩৩ ওয়াট সুপারভুক চার্জার দিয়ে খুব দ্রুতই ফোনটিকে চার্জ দেয়া যাবে।        


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর