সোমবার, ৯ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

নেট ছাড়াই খেলা যাবে যেসব গেম

টেকনোলজি ডেস্ক

নেট ছাড়াই খেলা যাবে যেসব গেম

হট এয়ার বেলুন : এই গেম খুব সহজ এবং খেলা যায় দ্রুত। গেমটির নিচ থেকে একটি বেলুন ওপরে উঠতে থাকবে। তখন আঙুলের মাধ্যমে বেলুন নিয়ন্ত্রণ করে পয়েন্ট সংগ্রহ করতে হবে। ক্রমে বেলুনের গতি বাড়তে থাকবে। পথে থাকবে অসংখ্য কাঁটা। বেলুনটি যে কোনো একটি কাঁটা স্পর্শ করলেই গেম শেষ হয়ে যাবে।

সলিটেয়ার : খুব জনপ্রিয় একটি কার্ড গেম সলিটেয়ার। এই গেমে চিহ্ন দেখে সব কার্ডকে সরাতে হয়। টেক্কা থেকে শুরু করে সাহেব পর্যন্ত সব কার্ড সাজাতে হবে আলাদা সিরিজে।

স্ন্যাক : স্ন্যাক খুবই সহজ একটি গেম। বছরের পর বছর ধরে মানুষ মোবাইলে গেমটি খেলে আসছে। কোনো সমস্যা ছাড়াই ফোনে খুব সহজে খেলা যাবে এটি। আপনি তত বেশি পয়েন্ট পাবেন আপনার সাপটি যত বেশি খাবে। তবে খেয়াল রাখতে হবে, সাপ যেন নিজেকেই কামড়ে না দেয়।

হোয়াইর্লিবার্ড : হট এয়ার বেলুনের মতোই এই গেমে হোয়াইর্লিবার্ড নিয়ন্ত্রণ করতে হবে। ফোন টিল্ট করে এই গেম খেলতে পারবেন। এ ছাড়াও গতি বাড়াতে পাওয়া যাবে বুস্টার। যত এগিয়ে যাবেন আপনার স্কোর তত বাড়তে থাকবে।

মাইনসুইপার : জনপ্রিয় একটি পাজেল গেম মাইনসুইপার। এতে থাকবে আয়তাকার একটি বোর্ড। নিচে থাকবে মাইন। আপনি যদি এমন টাইল ওপেন করেন যে টাইলের নিচে মাইন রয়েছে তবে গেম শেষ হয়ে যাবে। সঠিক টাইল ওপেন করলে আপনার স্ক্রিনে একটি নম্বর দেখানো হবে। সেই নম্বর থেকে কোনো টাইলের নিচে মাইন রয়েছে তা অনুমান করা যাবে।

প্যাক-ম্যান : অনেকেই খেলেছেন গেমটি। খুবই জনপ্রিয় এটি। এই গেমে মেজের মধ্য দিয়ে চলতে হবে। ফল খেলে থাকছে বিশেষ পয়েন্ট। ফল খাওয়ার পর ভূত খেলে অতিরিক্ত পয়েন্ট পাওয়া যাবে।

হপম্যানিয়া : লাফিয়ে ফেলার গেম হপম্যানিয়া। এর শুরুতেই নিজের অবতার বেছে নিতে হবে। একটি ব্যাংক অথবা মুরগি নিয়ে এ গেম খেলা যাবে। এতে বাধা এড়িয়ে লাফিয়ে যেতে হবে। গেম যত এগোবে তত গতি বাড়বে।

সর্বশেষ খবর