মঙ্গলবার, ৪ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

এয়ারপোর্ট রোডে যানজটে ফ্লাইট মিস

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর ঢাকা-ময়মনসিংহ সড়কের বিমানবন্দর অংশে ভয়াবহ যানজটের কারণে যাত্রীদের ফ্লাইট মিসের ঘটনা বাড়ছে। এই সড়কের গাজীপুর-বিমানবন্দর অংশে বাস র‌্যাপিড ট্রানজিট-বিআরটি এর নির্মাণ কাজ চলছে গত ১০ বছর ধরে। গত কয়েক মাসে এই সড়কে বিশৃঙ্খল নির্মাণ কাজের জন্য প্রতিদিনই দুর্বিষহ যানজট তৈরি হচ্ছে। এই যানজটে প্রতিদিনই ঘটছে ফ্লাইট মিসের ঘটনা। নানা পদক্ষেপ নিয়েও পরিস্থিতি সামাল দেওয়া যাচ্ছে না। সিভিল এভিয়েশনের নির্দেশানুযায়ী- হাতে চার ঘণ্টা সময় নিয়ে এয়ারপোর্টে রওনা দিয়েও ফ্লাইট ধরতে পারছেন না অনেকে। গত রবিবার সপ্তাহের প্রথম কর্মদিবসে দুপুর পর্যন্ত বিমানবন্দর এলাকা ছিল যানজটে অচল। সড়কে ঘণ্টার পর ঘণ্টা যানজটে আটকে থাকতে হয়েছে যাত্রীদের। উত্তরার জসীম উদ্দিন মোড় থেকে দুই ঘণ্টায়ও এয়ারপোর্টে পৌঁছতে না পারায় ফ্লাইট মিস করেছেন নওগাঁর মহিদুর মন্ডল। তার মতো আরও অনেককেই বিমানবন্দরে এসে কান্নাকাটি করতে দেখা গেছে। কেউ কেউ কাছাকাছি পৌঁছে দৌড়ে এয়ারপোর্টে ঢুকতে গেছে। পরিস্থিতি সামাল দিতে গিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দেশি-বিদেশি সব ফ্লাইটই বিলম্বে ছেড়ে গেছে। তারপরও অন্তত ৪৩ জন ফ্লাইট মিস করেছেন বলে বিভিন্ন এয়ারলাইনস সূত্রে জানা গেছে।

শাহজালাল বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম বলেন, আমরা বার বার নোটিস দিয়ে হাতে পর্যাপ্ত সময় নিয়ে যাত্রীদের এয়ারপোর্টে আসার অনুরোধ জানিয়েছি। এতে আগের চেয়ে অনেকটা উন্নতি ঘটলেও রবিবারের যানজট ছিল খুবই কঠিন। তবে আমরা সব এয়ারলাইনসকেই চেক ইন কাউন্টার বেশি সময় খোলা রাখার নির্দেশ দিয়েছি যাতে কেউ এক ঘণ্টা আগে এসেও ধরতে পারেন ফ্লাইট। একইভাবে আমরা সিটি করপোরেশন ও বিআরটিকে অনুরোধ করেছি যাতে রাস্তার জলাবদ্ধতা নিরসন করে দেয়। তারা এতে সহায়তা করেছে। এভাবে পরিস্থিতি সামাল দিয়েছি। বৃষ্টির প্রভাব কমে এলে এটাও ঠিক হয়ে যাবে। 

পুলিশের উত্তরা ট্রাফিক বিভাগের উপ-পুলিশ কমিশনার নাবিল কামাল শৈবাল বলেন, বিমানবন্দর সড়কে যানজট নিয়ন্ত্রণে আমরা আন্তরিকভাবে কাজ করছি। বিআরটিএ’র চলমান কাজের জন্য সড়কে অনেক গর্তের সৃষ্টি হয়েছে। এসব গর্তের পানি অপসারণ করতে শ্যালো মেশিন লাগানো হয়েছে। এমিরেটসের সুপারভাইজার জানান, সকালের ফ্লাইটে বিজনেস ক্লাসের তিনজন যাত্রী যেতে পারেননি। এদের দুজন বিমানবন্দরের কাছাকাছি এসে গাড়ি থেকে নেমে হেঁটে এয়ারপোর্ট পৌঁছতে সক্ষম হলেও অপর একজন বয়স্ক হওয়ার দরুন পারেননি। ফলে ওনার জন্য অপেক্ষা করতে করতে ফ্লাইটই চলে গেছে। একজনকে রেখে অপর দুজনও যাত্রা বাতিল করতে বাধ্য হন।

সর্বশেষ খবর