মঙ্গলবার, ১৫ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

বেদখল নগরীর ফুটপাত

আফজাল, টঙ্গী

বেদখল নগরীর ফুটপাত

নগরীর অধিকাংশ ফুটপাত হকার ও অবৈধ দখলদারদের নিয়ন্ত্রণে। পথচারীরা ফুটপাতে হাঁটার পরিবর্তে সড়ক কিংবা মহাসড়কে ঝুঁকি নিয়ে চলাচল করছেন। এসবের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা না থাকায় সড়কে বাড়ছে যানজট ও দুর্ঘটনা।

নগর ঘুরে জানা যায়, টঙ্গীর শিলমুন, মরকুন, গোপালপুর, আরিচপুর, দত্তপাড়া, টঙ্গী বাজার, টঙ্গী স্টেশন রোড, মেঘনা রোড, হকের মোড়, পিনাকী রোড, চেরাগআলী, গাজীপুরা সাতাইশ, আউচপাড়া, মুদাফা, বড় বাড়ি, মিরের বাজার, পূবাইল, মালেকের বাড়ি, জয়দেবপুর, সালনা, কোনাবাড়ি, কাশিমপুরসহ বিভিন্ন এলাকায় ফুটপাত দখল করে গড়ে উঠেছে বিভিন্ন দোকানপাট। অন্যদিকে তুরাগ নদের তীরে ওয়াকওয়ে দখল করে নিয়েছে একটি চক্র। আবার বিভিন্ন কারখানার কর্তৃপক্ষ সড়কের জায়গা কিংবা ফুটপাত দখল করে বড় বড় পণ্যবাহী ট্রাক রেখে মালামাল লোড আনলোড করে মানুষের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। এ নিয়ে সাধারণ মানুষের মধ্যে ব্যাপক ক্ষোভ বিরাজ করছে।

সিটি করপোরেশন টঙ্গী জোনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা কে এম জহুরুল আলম বলেন, সড়ক কিংবা ফুটপাতের জায়গা দখল করে মানুষের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করা যাবে না।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ ইলতুৎমিশ বলেন, ফুটপাত থেকে দোকান সরিয়ে দেই, এরপর স্থানীয় কাউন্সিলর ও দলীয় নেতাদের সহযোগিতায় আবার দখল হয়ে যায়। গাজীপুর সিটি মেয়র (ভারপ্রাপ্ত) আসাদুর রহমান কিরণ বলেন, রাস্তা প্রশস্ত করা হচ্ছে মানুষের চলাচলের সুবিধার্থে। সিটির রাস্তা কিংবা ফুটপাত কোনোভাবেই দখল করা যাবে না।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর