বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

ঘন ভ্রুয়ের টোটকা

ঘন ভ্রুয়ের টোটকা

ছবি : বায়োজিন

মোটা, ঘন ভ্রুয়ের ট্রেন্ড চলছে। ইচ্ছেমতো এঁকেও নেওয়া যায়। দেশ-বিদেশের ফ্যাশনপ্রেমীরা সাজার সময় ভ্রু জোড়াকে একটু মোটা করেই এঁকে নিচ্ছেন। তবে বিশেষজ্ঞদের মতে, প্রাকৃতিকভাবেও মোটা, ঘন ভ্রু পাওয়া সম্ভব। সেক্ষেত্রে তারা যতটা সম্ভব কম ছাঁটার পরামর্শ দিয়ে থাকেন। পাতলা ভ্রুকেও চর্চার মাধ্যমে মোটা করা সম্ভব।

 

ওমেন্স ওয়ার্ল্ডের পরিচালক ও বিউটি এক্সপার্ট ফারনাজ আলম জানালেন মোটা, ঘন ভ্রুয়ের কথা, ‘ভ্রু প্লাক বা ওয়াক্স করালে নতুন ভ্রু পেতেও সময় নেয়, আবার সবদিকে সমানভাবে বড় হয় না। ভ্রু বড় হতে ২-৩ মাস সময় লেগে যায়। তবে মোটা ভ্রু চাইলে ভ্রুতে হাত না দেওয়াই ভালো।’

 

ভ্রু ঘন করতে : যাদের ভ্রু ঘন, তারা সহজেই আই পেনসিল দিয়ে এঁকে নিতে পারেন। কিন্তু অনেকেরই ভ্রু পাতলা, চিকন আকৃতির হয়ে থাকে। বারবার প্লাক করার ফলে এ সমস্যা দেখা দেয়। এতে ভ্রুয়ের আকৃতিও নষ্ট হয়ে যায়। অতিরিক্ত চিকন ভ্রু আই পেনসিল দিয়ে আঁকলেও খুব একটা ভালো দেখায় না। তাই ভ্রু ঘন করার জন্য মেনে চলতে পারেন কিছু প্রাকৃতিক উপায়।

 

ন্যাচারাল গ্রোথ :

অলিভ অয়েল, ভিটামিন ই অয়েল ও ক্যাস্টর অয়েল কিউ টিপের সাহায্যে ভ্রুতে লাগান। এতে শুধু যে ভ্রু হবে তা নয়, ভ্রুয়ের স্বাস্থ্যও ভালো থাকবে। এমনকি শুধু ক্যাস্টর অয়েল ভ্রুতে মালিশ করলে একটি নির্দিষ্ট সময় পর এমনিতেই সেটি ঘন হয়ে উঠবে। চাইলে চোখের পাপড়িতেও লাগাতে পারেন। প্রতি রাতে কটন বাডে অল্প তেল নিয়ে লাগিয়ে সকালে ধুয়ে ফেলুন।

মেহেদি গুঁড়া : মেহেদি পেস্টও দিতে পারেন। তবে এটি একবার ব্যবহার না করে দুই-তিনবার ব্যবহার করুন। এতে ভ্রুয়ের গাঢ় রং আসবে।

 

লেখা : নূরজাহান জেবিন

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর