শিরোনাম
প্রকাশ : ১১ সেপ্টেম্বর, ২০২০ ১৭:৪২

হ্যাকিংয়ের মাধ্যমে মার্কিন নির্বাচনে হস্তক্ষেপের অভিযোগ প্রত্যাখ্যান ইরানের

অনলাইন ডেস্ক

হ্যাকিংয়ের মাধ্যমে মার্কিন নির্বাচনে হস্তক্ষেপের অভিযোগ প্রত্যাখ্যান ইরানের

ইসলামি প্রজাতন্ত্র ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খাতিবযাদেহ আজ শুক্রবার বলেছেন, মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট কে হবেন তা তেহরানের কাছে কোনো গুরুত্বপূর্ণ বিষয় নয়। ইরানের সঙ্গে সংশ্লিষ্ট হ্যাকারেরা মার্কিন যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনকে প্রভাবিত করার চেষ্টা করছে বলে মাইক্রোসফ্ট কোম্পানি অভিযোগ করার পর তিনি এ কথা বললেন।

খাতিবযাদেহ আরও বলেছেন, মার্কিন প্রেসিডেন্ট কে হবেন তা আমাদের কাছে গুরুত্বই রাখে না। তবে মার্কিন যুক্তরাষ্ট্র গত কয়েক দশক ধরে ইরানসহ বিভিন্ন দেশের নির্বাচনে হস্তক্ষেপের চেষ্টা চালিয়ে আসছে এবং বিভিন্ন দেশের নির্বাচনে হস্তক্ষেপ করছে। তিনি বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র নিজেই অন্য দেশগুলোতে গুপ্তচরবৃত্তির প্রধান হোতা, কাজেই তার পক্ষ থেকে এ ধরণের অভিযোগ হাস্যকর।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, ব্যক্তি নয় বরং মার্কিন যুক্তরাষ্ট্র আন্তর্জাতিক আইন ও মানদণ্ডের ভিত্তিতে আচরণ করছে কিনা সেটা তেহরানের কাছে গুরুত্বপূর্ণ। একই সঙ্গে ওয়াশিংটন অন্য দেশগুলোর অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ বন্ধ করেছে কিনা সেটাও ইরানের কাছে গুরুত্ব পায়।

মার্কিন যুক্তরাাষ্ট্রের প্রযুক্তি বিষয়ক কোম্পানি 'মাইক্রোসফট করপোরেশন' ভিত্তিহীন অভিযোগ করে বলেছে, আসন্ন মার্কিন নির্বাচনের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে গোয়েন্দাবৃত্তি করার চেষ্টা চালাচ্ছে রাশিয়া, চীন ও ইরানের সঙ্গে সংশ্লিষ্ট হ্যাকারেরা। সূত্র : পার্সটুডে।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর