১ ডিসেম্বর, ২০২২ ১৪:১৬

আমেরিকার বিপক্ষে ইরানের হারে উল্লাস, যুবককে প্রকাশ্যে গুলি করে হত্যা পুলিশের: রিপোর্ট

অনলাইন ডেস্ক

আমেরিকার বিপক্ষে ইরানের হারে উল্লাস, যুবককে প্রকাশ্যে গুলি করে হত্যা পুলিশের: রিপোর্ট

প্রতীকী ছবি

কাতার বিশ্বকাপের গ্রুপ পর্বে তিন ম্যাচের দুটি হেরে গেছে। ফলে পরের রাউন্ডে যেতে পারেনি এশিয়ার দেশটি।

গ্রুপ পর্বের শেষ ম্যাচে আমেরিকার মুখোমুখি হয় ইরান। সেই ম্যাচে ১-০ গোলে হেরে যায় ইরান। এরপরই উল্লাসে মাতেন ইরানে আন্দোলরতরা। এই উল্লাসের জেরেই প্রাণ হারান ২৭ বছর বয়সি এক যুবক। অভিযোগ, ইরানের হারে উল্লাস করায় দেশটির পুলিশের গুলিতে মেহরান সামাক নামের ওই যুবকের মৃত্যু হয়েছে। পূর্ব ইরানের আনজালি নামক শহরে এই ঘটনাটি ঘটেছে বলে গণমাধ্যমের খবরে জানা গেছে। 

মেহরান প্রথম থেকেই সরকারবিরোধী আন্দোলনে সামনের সারিতে ছিলেন। এই কারণেই পরিকল্পিতভাবে তাকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

জানা গেছে, হাড্ডাহাড্ডি ম্যাচে আমেরিকার বিরুদ্ধে ১-০ ব্যবধানে হেরে যায় ইরান। এরপরই বিশ্বকাপ থেকে ছিটকে যায় ইরানিরা। দেশের হারের পরই রাস্তায় নেমে উল্লাস করতে দেখা যায় ইরানের কিছু নাগরিককে। সেই ঘটনার ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। 

উল্লেখ্য, গত তিন মাসেরও বেশি সময় ধরে ইরানে সরকারবিরোধী আন্দোলন চলছে। এরই ধারাবাহিকতায় আন্দোলকারীদের দাবি, ইরানের দলকে যেন বিশ্বকাপ থেকে নিষিদ্ধ করা হয়। তাদের দাবি, রাশিয়া যেটা ইউক্রেনের সঙ্গে করছে, ইরান সরকার সেটাই নিজেদের নাগরিকদের সঙ্গে করছে। এই কারণই রাশিয়াকে নিষিদ্ধ করা হলে ইরানকেও নিষিদ্ধ কার উচিত। তবে তাদের দাবি মেনে নেওয়া হয়নি। সূত্র: বিবিসি, দ্য গার্ডিয়ান

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর