Bangladesh Pratidin

প্রকাশ : বৃহস্পতিবার, ৭ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ৬ সেপ্টেম্বর, ২০১৭ ২৩:৪১
রোহিঙ্গা নির্যাতন
মানবাধিকার কমিশনের নিন্দা
নিজস্ব প্রতিবেদক

রোহিঙ্গাদের ওপর মিয়ানমার সরকারের নির্যাতন, হত্যা ও ধ্বংসযজ্ঞ পরিচালনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জাতীয় মানবাধিকার কমিশন। গতকাল কমিশনের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ প্রতিবাদ জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মিয়ানমার সরকারের ধ্বংসযজ্ঞ চলমান রয়েছে। এই ধ্বংসযজ্ঞ বন্ধ করতে কমিশন বিভিন্ন সংস্থা ও সংগঠনকে মিয়ানমার সরকারের ওপর কূটনৈতিক ও অর্থনৈতিক চাপ প্রয়োগ করার অনুরোধ করে চিঠি পাঠাবে এবং ফলোআপ করবে।

অনুলিপি পাঠানো ব্যক্তি ও সংস্থাগুলোর মধ্যে রয়েছে রাষ্ট্রীয় মানবাধিকার প্রতিষ্ঠানসমূহের আন্তর্জাতিক সংস্থা, জাতিসংঘের মানবাধিকারবিষয়ক হাইকমিশনার, এশিয়া প্যাসিফিক অঞ্চলের রাষ্ট্রীয় মানবাধিকার প্রতিষ্ঠানসমূহের আঞ্চলিক ফোরাম ও কমনওয়েলথ সচিবালয়ের মানবাধিকারবিষয়ক ইউনিট, শিশু নির্যাতন বন্ধে দক্ষিণ এশিয়ার আঞ্চলিক সংস্থা এবং অর্গানাইজেশন অব ইসলামিক স্টেটসের মহাসচিব।

বিজ্ঞপ্তিতে কমিশন রোহিঙ্গাদের ওপর নির্যাতন বন্ধ করে তাদের পৈতৃক নিবাসে পুনর্বাসিত করার দাবি জানায়। এইসঙ্গে আন্তর্জাতিকভাবে প্রভাবশালী রাষ্ট্রসহ অন্যান্য রাষ্ট্রের প্রতি নির্যাতিত রোহিঙ্গাদের প্রতি সহযোগিতা এবং মিয়ানমার সরকারের ওপর চাপ প্রয়োগের আহ্বান জানানো হয়।

এই পাতার আরো খবর
up-arrow