শিরোনাম
রবিবার, ১১ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

ঢাকা বিশ্ববিদ্যালয়ে দুই পদে নিয়োগ

লাগবে ১ হাজার টাকা মূল্যের পে-অর্ডার/ব্যাংক ড্রাফট

চাকরির খোঁজ ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়ে দুই পদে নিয়োগ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইসিটি (তথ্য ও যোগাযোগ প্রযুক্তি) সেল-এর দুটি শূন্য পদে আবেদন আহ্বান করা হয়েছে।

১। পদের নাম ও বেতন স্কেল : পরিচালক।

টা: ৫৬৫০০-৭৪৪০০/-বেতন স্কেলে (জাতীয় বেতন স্কেল-২০১৫)।

পদের সংখ্যা : ১টি।

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : প্রার্থীকে যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে বিএসসি ইঞ্জিনিয়ার/ কম্পিউটার সায়েন্স/ইনফরমেশন টেকনোলজি/ সটওয়্যার/ ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন/ টেলিকমিউনিকেশন/ ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক/ফলিত পদার্থ অ্যান্ড ইলেকট্রনিক্স বিষয়ে চার বছর মেয়াদি বিএসসি (সম্মান) ডিগ্রিধারী হতে হবে অথবা কম্পিউটার সায়েন্স/ইনফরমেশন টেকনোলজি/ সফটওয়্যার/ ইলেক্ট্রনিক্স অ্যন্ড কমিউনিকেশন/ফলিত পদার্থ অ্যান্ড ইলেকট্রনিক্স বিষয়ে তিন বছর মেয়াদি বি.এসসি (সম্মান)সহ এক বছর মেয়াদি এমএসসি ডিগ্রি থাকতে হবে। প্রার্থীকে কোনো সরকারি/আধা-সরকারি স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে প্রথম শ্রেণির কর্মকর্তা (গ্রেড-৯) হিসেবে আইসিটিতে ন্যূনতম ১৬ বছরের অভিজ্ঞতা থাকতে হবে; তন্মধ্যে অতিরিক্ত পরিচালক/সিনিয়র আইটি ইঞ্জিনিয়ার/ সমমানের পদে ন্যূনতম তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে। তবে এমএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রিধারীদের অতিরিক্ত পরিচালক/সিনিয়র আইটি ইঞ্জিনিয়ার/সমমানের পদে ন্যূনতম দুই বছরের অভিজ্ঞতা থাকতে হবে। প্রার্থীকে আইসিটি অবকাঠামো পরিচালনার অভিজ্ঞতাসহ ICT Projects/Tasks উন্নয়ন ও বাস্তবায়নের অভিজ্ঞতা এবং লিনাক্স/উইন্ডোজ সার্ভারে কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে। শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, কম্পিউটার প্রশিক্ষণ ও অন্যান্য যোগ্যতা (যদি থাকে) সনদপত্রগুলো আবেদনের সঙ্গে সংযুক্ত করতে হবে। শিক্ষাজীবনে কোনো পর্যায়ে তৃতীয় বিভাগ/শ্রেণি/জিপিএ/ সিজিপিএ/সমমান গ্রহণযোগ্য নয়।

২। পদের নাম ও বেতন স্কেল : অতিরিক্ত পরিচালক। টা: ৫০০০০-৭১২০০/-, বেতন স্কেলে (জাতীয় বেতন স্কেল-২০১৫)।

পদের সংখ্যা : ১টি।

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : প্রার্থীকে ন্যূনতম দ্বিতীয় বিভাগ/জিপিএ-৫ স্কেলে ন্যূনতম ৩.৫০ এবং সিজিপিএ-৪ স্কেলে ন্যূনতম ৩.০০ সহ যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং/কম্পিউটার সায়েন্স/ ইনফরমেশন/ টেকনোলজি/ সফটওয়্যার/ ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন/ টেলিকমিউনিকেশন/ ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক/ ফলিত পদার্থ এবং ইলেকট্রনিক্স বিষয়ে চার বছর মেয়াদি বিএসসি (সম্মান) ডিগ্রিধারী হতে হবে অথবা কম্পিউটার সায়েন্স/ইনফরমেশন টেকনোলজি সফটওয়্যার/ইলেক্ট্রনিক্স বিষয়ে তিন বছর মেয়াদি বিএসসি (সম্মান) সহ এক বছর মেয়াদি এমএসসি ডিগ্রি থাকতে হবে। প্রার্থীকে কোনো সরকারি/আধা-সরকারি/স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে প্রথম শ্রেণির কর্মকর্তা (গ্রেড-৯) হিসেবে আইসিটিতে ন্যূনতম ১২ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে; তন্মধ্যে আইটি ইঞ্জিনিয়ার/সিস্টেমস এনালিস্ট/ সমমানের পদে ন্যূনতম চার বছরের অভিজ্ঞতা থাকতে হবে। তবে এমএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রিধারীদের আইটি ইঞ্জিনিয়ার/সিস্টেমস এনালিস্ট/ সমমানের পদে ন্যূনতম দুই বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। প্রার্থীকে আইসিটি অবকাঠামো (LAN, DBMS) ডিজাইন ও বাস্তবায়নে দক্ষতা এবং লিনাক্স/উইন্ডোজ সার্ভারি কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে। শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, কম্পিউটার প্রশিক্ষণ ও অন্যান্য যোগ্যতা (যদি থাকে) সনদপত্রগুলো আবেদনের সঙ্গে সংযুক্ত করতে হবে। শিক্ষাজীবনে কোনো পর্যায়ে তৃতীয় বিভাগ/শ্রেণি/জিপিএ/সিজিপিএ/সমমান গ্রহণযোগ্য নয়।

 

যেভাবে আবেদন

রেজিস্ট্রারের অনুকূলে প্রদেয় ১০০০/-(এক হাজার) টাকা মূল্যের পে-অর্ডার/ব্যাংক ড্রাফট এবং সব সার্টিফিকেট ও প্রশংসাপত্রের সত্যায়িত প্রতিলিপিসহ ৮ (আট) প্রস্ত দরখাস্ত আগামী ২০-০৯-২০২২ তারিখের মধ্যে রেজিস্ট্রারের (২০৩ নং কক্ষে) কাছে পৌঁছাতে হবে। চাকরিরত প্রার্থীকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে দরখাস্ত করতে হবে।

সর্বশেষ খবর