Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ৯ অক্টোবর, ২০১৯ ২২:০১
আপডেট : ৯ অক্টোবর, ২০১৯ ২২:২১

ইবিতে আবরারের স্মরণে মোমবাতি প্রজ্বলন

ইবি প্রতিনিধি

ইবিতে আবরারের স্মরণে মোমবাতি প্রজ্বলন

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যার স্মরণে মোমবাতি প্রজ্বলন ও আত্মার মাগরিফাত কামনায় এক মিনিট নিরবতা পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) প্রগতিশীল ছাত্রসমাজ। 

বুধবার সন্ধ্যা সাড়ে ৭টায় আবরারের স্মরণে শহীদ মিনারে মোমবাতি প্রজ্বলন এবং বিক্ষোভ-মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে ছাত্রসমাজ। 

ছাত্র ইউনিয়ন ও ছাত্র মৈত্রীর সমন্বয়ে গঠিত প্রগতিশীল ছাত্রসমাজ সন্ধ্যা সাড়ে ৬টায় ক্যাম্পাসের জিয়া হল মোড় এলাকা থেকে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ মিনারে প্রতিবাদ সমাবেশে গিয়ে মিলিত হয়। এসময় তারা আবরার হত্যার সাথে জড়িতদের বিচার দ্রুত সময়ের মধ্যে করার দাবি জানায়।

পরে তারা আবরারের স্মরণে শহীদ মিনারে মোমবাতি প্রজ্বলন ও আত্মার মাগরিফাত কামনায় এক মিনিট নিরবতা পালন করে। 

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন ইবি ছাত্র ইউনিয়নের সভাপতি নুরুন্নবী সবুজ, সাধারণ সম্পাদক জি কে. সাদিক ও ছাত্র মৈত্রীর সহ-সভাপতি শামিমুল ইসলাম সুমন। এসময় ছাত্রসমাজের নেতারা আবরার হত্যার বিচার দ্রুত সময়ের মধ্যে শেষ করা এবং দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয় থেকে ক্ষমতাসীনদের হলের সিট বাণিজ্য বন্ধ করার দাবি জানায়। 

এদিকে, ছাত্রসমাজের আন্দোলন থামাতে বিক্ষোভ শুরুর পরে ক্যাম্পাসের প্রধান ফটক বন্ধ করে দেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এছাড়াও প্রধান ফটকের বাহিরে অতিরিক্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন করা হয়। 

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. নাছির আযহারী বলেন, ‘অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে আন্দোলনের সময় আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন করে কর্তৃপক্ষ। তবে শান্তিপূর্ণভাবে আন্দোলন সমাপ্ত করেছে তারা।’


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য