শিরোনাম
প্রকাশ : ২৯ জানুয়ারি, ২০২০ ০১:২৫
আপডেট : ২৯ জানুয়ারি, ২০২০ ১০:০২

চবিতে ছাত্রলীগের কোন্দলসহ ৩ ঘটনায় তদন্ত কমিটি

চবি প্রতিনিধি

চবিতে ছাত্রলীগের কোন্দলসহ ৩ ঘটনায় তদন্ত কমিটি

সম্প্রতি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের অভ্যন্তরীণ কোন্দলসহ পৃথক তিন ঘটনায় তিনটি তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ। মঙ্গলবার (২৮ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির এক জরুরী সভায় এ কমিটিগুলো গঠন করা হয়। 

এ বিষয়ে চবি বিশ্ববিদ্যায় প্রক্টর এস এম মনিরুল হাসান বলেন, আজ মঙ্গলবার (২৮ জানুয়ারি) যে তিনটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে সেগুলোকে দ্রুত সময়ের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। তদন্ত প্রতিবেদন অনুযায়ী আমরা সবগুলো ঘটনার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

তদন্ত কমিটি গুলো হলোঃ

(১) ছাত্রলীগের বগি ভিত্তিক সংগঠন বিজয় ও সিএফসি গ্রুপের মধ্যকার মারামারির ঘটনা তদন্তে সহকারী প্রক্টর আহসানুল কবীর পলাশ ও এএইচএম জিয়াউল ইসলামকে সদস্য কমিটি গঠন করা হয়েছে। 

(২) ১৩ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের মেয়েদের আবাসিক হল প্রীতিলতা হল'র একটি কক্ষে বঙ্গবন্ধুর ছবি ছিঁড়ে ফেলার অভিযোগ ওঠে। এ ঘটনায় তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে সহকারী প্রক্টর মুহাম্মাদ ইয়াকুবকে প্রধান, সহকারী প্রক্টর মরিয়ম ইসলাম লিজা ও প্রীতিলতা হলের সিনিয়র আবাসিক শিক্ষক ড. শ্রীকান্ত চৌধুরীকে সদস্য করা হয়েছে।

(৩) ছাত্রলীগের বগি ভিত্তিক সংগঠন সিক্সটি নাইন ও আরএস গ্রুপের মধ্যকার মারামারির ঘটনা তদন্তে সহকারী প্রক্টর মুহাম্মদ ইয়াকুব ও রিফাত রহমানকে সদস্য করে আরেকটি কমিটি গঠন করা হয়েছে।

 

বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর