শিরোনাম
প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২০ ২০:০৯

জাতীয়করণ হলো নাটোরের বঙ্গবন্ধু কমার্স অ্যান্ড টেকনিক্যাল কলেজ

নাটোর প্রতিনিধি

জাতীয়করণ হলো নাটোরের বঙ্গবন্ধু কমার্স অ্যান্ড টেকনিক্যাল কলেজ

নাটোরের সিংড়ায় জাতীয়করণ হলো বঙ্গবন্ধু কমার্স অ্যান্ড টেকনিক্যাল কলেজ। কলেজটি জাতীয়করণ হওয়ায় অধ্যক্ষসহ শিক্ষক ও কর্মচারিরা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

জানা যায়, ২০১০ সালে উপজেলার শেরকোলে স্থাপিত হয় বঙ্গবন্ধু কমার্স অ্যান্ড টেকনিক্যাল কলেজ। বর্তমানে কলেজে ৪ টি ট্রেড রয়েছে। ছাত্র-ছাত্রী রয়েছে প্রায় ১৫০ জন। বিএম শাখায় ট্রেডগুলো হলো হিসাব রক্ষণ, কম্পিউটার অপারেশন, ব্যাংকিং এবং সেক্রেটারিয়াল সায়েন্স।

২০১৯ সালে প্রতিষ্ঠানটির ফলাফল সবার নজর কাড়ে। বিগত ৫ বছরেও খুব ভালো ফলাফল অর্জন করে। মোট ৭০.২৫ শতাংশ জমির উপর প্রতিষ্ঠানটি যাত্রা শুরু করে। বর্তমানে ২টি ভবনে পাঠদান চলছে। কম্পিউটার শিক্ষায় দক্ষ করতে শেখ রাসেল কম্পিউটার ল্যাব স্থাপন করা হয়েছে। রয়েছে সুদর্শন গেট। এলাকায় কারিগরী শিক্ষার প্রসার এবং বেকারত্ব দূরীকরণে ভ‚মিকা রাখছে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির অধ্যক্ষ লুৎফুল হাবিব রুবেল।

তিনি আরও জানান, এলাকাবাসীর দীর্ঘদিনের দাবি অত্র এলাকায় একটি কলেজ প্রতিষ্ঠা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে কলেজটি প্রতিষ্ঠার মাধ্যমে তরুণ প্রজন্মের মাঝে বঙ্গবন্ধুর আদর্শ ছড়িয়ে দেওয়া এবং কারিগরি শিক্ষায় দক্ষ গড়ে তোলার লক্ষে আমরা কাজ করছি। প্রধানমন্ত্রীর ঘোষণায় আমরা খুব খুশি। আশা করি মানুষের প্রত্যাশা পূরণে কাজ করতে পারবো।

বিডি প্রতিদিন/আল আমীন

 


আপনার মন্তব্য