৩ নভেম্বর, ২০২০ ১৬:৫৩

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে আলোচনা সভা

গাজীপুর প্রতিনিধি:

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে আলোচনা সভা

জেলহত্যা দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের অডিটরিয়ামে এক আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. গিয়াসউদ্দীন মিয়া প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। 

পরিচালক (ছাত্রকল্যাণ) প্রফেসর ড. মো. খোরশেদ আলম ভূঁঞার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ, শিক্ষক সমিতির সহ-সভাপতি প্রফেসর ড. মো. রুহুল আমীন, সহকারী রেজিস্ট্রার মো: আশরাফুল আলম প্রমুখ বক্তব্য রাখেন। 

সভায় শহীদ তাজউদ্দিন আহমদসহ জাতীয় চার নেতার কর্মময় জীবন ও স্বাধীনতা সংগ্রামে তাঁদের গুরুত্বপূর্ণ অবদানের উপর আলোকপাত করে প্রধান অতিথি ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. গিয়াসউদ্দীন মিয়া বলেন, স্বাধীনতা যুদ্ধ ও মুক্তি সংগ্রামে জাতীয় চার নেতা শহীদ সৈয়দ নজরুল ইসলাম, শহীদ তাজউদ্দীন আহমদ, শহীদ ক্যাপ্টেন এম. মনসুর আলী ও শহীদ এ. এইচ. এম. কামরুজ্জামানের অবিস্মরণীয় অবদান, সীমাহীন আত্মত্যাগ, বঙ্গবন্ধু’র নেতৃত্বের প্রতি অবিচল আস্থা এবং রাজনৈতিক সংগ্রামের গৌরবোজ্জ্বল ইতিহাস জাতি চিরদিন কৃতজ্ঞতার সাথে স্মরণ করবে। জাতীয় চার নেতার আদর্শে উজ্জীবিত হয়ে বঙ্গবন্ধু’র স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে সকলেই দায়িত্ব পালনে সচেষ্ট থাকবো এটাই আজকের দিনের অঙ্গীকার। 

আলোচনা সভার পূর্বে ভাইস-চ্যান্সেলরের নেতৃত্বে শহীদ তাজউদ্দীন আহমদ হলে স্থাপিত শহীদ তাজউদ্দীন আহমদের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। 

আলোচনা শেষে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার রুহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর