শিরোনাম
২১ নভেম্বর, ২০২০ ১৬:৫৩

শিশু দিবস উপলক্ষে ফ্রোবেল একাডেমির শিক্ষার্থীদের সেমিনার

অনলাইন ডেস্ক

শিশু দিবস উপলক্ষে ফ্রোবেল একাডেমির শিক্ষার্থীদের সেমিনার

চট্টগ্রাম শহরে অবস্থিত ফ্রোবেল একাডেমি একটি ক্যামব্রিজ ইন্টারন্যাশনাল সহযোগী এবং এসটিইএম সনদপ্রাপ্ত ইংরেজি মাধ্যম স্কুল। চট্টগ্রাম শহরের স্কুলটির যাত্রা শুরু হয়েছিল ২০১৭ সালে। আধুনিক শিক্ষা পাঠদানকারী এই শিক্ষাঙ্গণ ইতিমধ্যেই সুধীমহলের দৃষ্টি আকর্ষণ করেছে।

আগামী ২০২১ সালের জানুয়ারিতে ফ্রোবেল একাডেমি চট্টগ্রাম শহরের অনন্যা আবাসিক এলাকায় আধুনিক শিক্ষা-সহায়ক প্রযুক্তি ও শিক্ষাবান্ধব সুযোগ-সুবিধা সমৃদ্ধ নতুন ক্যাম্পাসে স্থানান্তরিত হচ্ছে। বৈশ্বিক মহামারী করোনার কারণে, স্কুলটি ২০২০ সালের মার্চ থেকে অনলাইনে শিক্ষার্থীদের পাঠদান চালু রেখেছে। 

সহ-শিক্ষাক্রম কার্যক্রমের অংশ হিসেবে ২০ নভেম্বর বিশ্ব শিশু দিবস উপলক্ষে ফ্রোবেল একাডেমির শিক্ষার্থীদের পরিকল্পনায় ও সম্পাদনায় 'ফিউচার লিডারস টেইক ওভার' শীর্ষক একটি অনলাইন সেমিনার আয়োজিত হয়েছিল। যার প্রতিপাদ্য  বিষয় ছিল ‘শিশুদের জন্য-শিশুদের নিয়ে। করোনা মহামারীর এইসময়ে যেখানে শিক্ষার্থীরা দৈনন্দিন জীবনে বাড়ির চার দেয়ালের মাঝে বন্দি থেকে বন্ধু ও পরিবারের সাথে যোগাযোগ হারাচ্ছে ঠিক সেই সময়ে ফ্রোবেল একাডেমির এই অনলাইন সেমিনার যা অল্পবয়স্ক শিশুদের হৃদয় ও মনের মাঝে এক অনন্য অন্তর্দৃষ্টি সৃষ্টি করে।

'শিশুদের জন্য শিশুদের নিয়ে’-বিশ্ব শিশু দিবসের এই প্রতিপাদ্যকে মাথায় রেখে, নতুন স্বাভাবিক বিশ্ব বিনির্মাণের জন্য শিশুরা তাদের মনের অভিব্যক্তি প্রকাশ করে। সেমিনারের পুরো সময় জুড়ে শিক্ষার্থীদের প্রত্যাশা ও চিন্তাভাবনায় ছিল কীভাবে তারা সমাজের উন্নতিতে অবদান রাখতে পারে এবং কীভাবে তারা একে অন্যের জন্য একটি ইতিবাচক ভূমিকা রাখতে পারে। ফ্রোবেল একাডেমি ইতিমধ্যেই নেতৃত্ব সক্ষম একটি প্রজন্ম গড়ে তুলতে সক্ষম হয়েছে এবং তা শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অভিব্যক্তির ইতিবাচক বহিঃপ্রকাশ প্রতীয়মান হয়েছে। 

বিডি প্রতিদিন/ফারজানা 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর