শিরোনাম
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি, ২০২১ ১৮:২৯
প্রিন্ট করুন printer

হল খোলার দাবিতে ইবি উপাচার্যের বাসভবনের সামনে শিক্ষার্থীদের অবস্থান

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

হল খোলার দাবিতে ইবি উপাচার্যের বাসভবনের সামনে শিক্ষার্থীদের অবস্থান

আবাসিক হল খোলার দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছে ইসালামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাধারণ শিক্ষার্থীরা। রবিবার (২১ ফেব্রুয়ারি) বেলা ১১ টা থেকে দুপুর ২:৩০টা পযর্ন্ত এসব কর্মসূচি পালন করে তারা।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বেলা ১১ টায় ডায়না চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি ক্যাম্পাসের মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের সামনে প্রক্টরিয়াল বডির বাঁধার সম্মুখীন হয়। একপর্যায়ে শিক্ষার্থীরা বাঁধা উপেক্ষা করে মিছিল চালিয়ে যায়। পরে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান কর্মসূচি শুরু করে।

পরে দুপুর ১২ টার দিকে শিক্ষার্থীদের প্রতিনিধি দল উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ করেন। এসময় শিক্ষার্থীরা তাদের দাবিসমূহ তুলে ধরেন। শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, আমরা চাইলেই হল খোলার ঘোষণা দিতে পারছিনা। এ সিদ্ধান্ত আমাদের হাতে নাই। এ সপ্তাহের শেষে শিক্ষা মন্ত্রণালয়ে আমাদের মিটিং আছে। সেখানে তোমাদের এ যৌক্তিক দাবিগুলো সরকারকে জানাবো।

এরপরেও শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচি দুপুর আড়াইটা পযর্ন্ত চালিয়ে যায়। দাবি আদায় না হওয়া পযর্ন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেয় শিক্ষার্থীরা। আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, দেশের কোথাও করোনার ভয় নাই। সবকিছু স্বাভাবিক চলছে, বিশ্ববিদ্যালয়ের অফিস খোলা আছে, পরীক্ষা হচ্ছে। বাসে ঠাসাসাসি করে এসে পরীক্ষা দিচ্ছি। বিশ্ববিদ্যালয়ের হলগুলো ছাড়া আর কি কোথাও করোনা নাই? ক্যাম্পাসের আশেপাশে পর্যাপ্ত মেস না থাকায় আমাদের গাদাগাদি করে স্বাস্থ্যঝুঁকি নিয়ে থাকতে হচ্ছে। হল খুলে শিক্ষার স্বাভাবিক পরিবেশ বজায় রাখুন। তা নাহলে লাগাতার কর্মসূচি দিতে বাধ্য হবো।


বিডদি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত

এই বিভাগের আরও খবর