শিরোনাম
প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি, ২০২১ ১৬:৪৫
প্রিন্ট করুন printer

স্থগিত পরীক্ষা চালুর দাবিতে ইবিতে বিক্ষোভ

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

স্থগিত পরীক্ষা চালুর দাবিতে ইবিতে বিক্ষোভ

স্থগিত পরীক্ষা চালুর দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাধারণ শিক্ষার্থীরা। শনিবার বেলা ১১টায় ক্যাম্পাসের মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের পাদদেশে থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়। 

বিক্ষোভ মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রশাসন ভবনের সামনে গিয়ে মানববন্ধনে মিলিত হয়। পরে শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনের সামনে দুপুর দেড়টা পর্যন্ত অবস্থান কর্মসূচী পালন করে।

এসময় শিক্ষার্থীরা, সব চলে সব হয়, পরীক্ষা নিতে কীসের ভয়?, বসার কথা পরীক্ষার হলে, বসতে হলো রাজপথে, খুলছে সিনেমা হল, বন্ধ কেন পরীক্ষার হল, পরীক্ষা নিয়ে টালবাহানা, চলবে না চলবে নাসহ বিভিন্ন স্লোগান দেয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, ডেকে এনে আমাদের পরীক্ষা নেওয়া হবে না, এ কেমন প্রহসন? হল বন্ধ থাকায় আমরা নিরাপত্তা ঝুঁকি নিয়ে মেসে থাকছি। সব কিছুই স্বাভাবিক, শুধু পরীক্ষাই স্থগিত। ৭ কলেজের পরীক্ষা চললে আমাদের হবে না কেনো? আমরা মানসিক ও আর্থিকভাবে বিপর্যস্ত হচ্ছি। আমাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে।

এদিকে, একই দাবিতে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বরাবর স্মারকলিপি দিয়েছে শিক্ষার্থীরা। উপাচার্য ক্যাম্পাসে না থাকায় তার পক্ষে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর শাহেদ আহমেদ স্মারকলিপি গ্রহণ করেন।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর