শিরোনাম
প্রকাশ : ৭ মার্চ, ২০২১ ১৩:৩৯
প্রিন্ট করুন printer

ইসলামী বিশ্ববিদ্যালয়ে 'ঐতিহাসিক ৭ মার্চ' দিবস পালিত

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে 'ঐতিহাসিক ৭ মার্চ' দিবস পালিত

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ মার্চ দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে আজ রবিবার সকাল সাড়ে ১০টায় জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন, র‌্যালি, 'মৃত্যুঞ্জয়ী মুজিব' ও 'মুক্তির আহ্বান' ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

জানা গেছে, রবিবার (৭ মার্চ) সকাল সাড়ে ১০টায় প্রশাসন ভবন চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম এবং বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আতাউর রহমান। একই সময়ে প্রভোস্টগণ স্ব-স্ব হলে জাতীয় পতাকা উত্তোলন করেন।

পতাকা উত্তোলন শেষে প্রশাসন ভবন চত্বর থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন 'মৃত্যুঞ্জয়ী মুজিব' ম্যুরালের পদদেশে মিলিত হয়। সেখানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের 'মৃত্যুঞ্জয়ী মুজিব' ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এসময় তার সঙ্গে ছিলেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আতাউর রহমান। এছাড়াও বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, শাপলা ফোরাম, বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিট, শাখা ছাত্রলীগ এবং ইসলামী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ফটকের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর ভাষণ সম্বলিত ম্যুরাল 'মুক্তির আহ্বান'-এ শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এছাড়াও এসময় সেখানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল কর্তৃপক্ষ, শাখা ছাত্রলীগ এবং ইসলামী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর