শিরোনাম
প্রকাশ : ২ জুলাই, ২০২১ ২২:২৫
প্রিন্ট করুন printer

আন্তর্জাতিক রিসার্চ গ্রান্ড প্রাপ্ত ববির ৫ শিক্ষার্থীকে সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

আন্তর্জাতিক রিসার্চ গ্রান্ড প্রাপ্ত ববির ৫ শিক্ষার্থীকে সংবর্ধনা
Google News

আমেরিকান অ্যাসোসিয়েশন ফর পেট্রোলিয়াম জিওলজিস্ট ফাউন্ডেশনের (অঅচএ) এল. অস্টিন উইকস আন্ডারগ্রাজুয়েট গ্রান্ড প্রাপ্ত বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের ৫ শিক্ষার্থীকে সংবর্ধনা দেয়া হয়েছে। গত বৃহস্পতিবার রাতে বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের উদ্যোগে এক ভার্চুয়াল অনুষ্ঠানে তাদের সংবর্ধিত করা হয়। 

রিসার্চ গ্রান্ড প্রাপ্ত সংবর্ধিত শিক্ষার্থীরা হলেন ২০১৬-১৭ সেশনের ফয়সাল আহমেদ, হামিদা আক্তার, মোসাম্মত লাবনী, মো. সাইফুল ইসলাম এবং আফরোজা মিম।

ভার্চুয়াল সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন।

বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক সুখেন গোস্বামীর সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সহকারী অধ্যাপক ড. ধীমান কুমার রায়। একই বিভাগের প্রভাষক মুহাম্মদ আব্দুল্লাহ সালমানের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সদ্য সাবেক চেয়ারম্যান সহকারী অধ্যাপক আবু জাফর মিয়া।  

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, আন্তর্জাতিক পর্যায় থেকে আমাদের শিক্ষার্থীদের এই অর্জন বরিশাল বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক পরিমন্ডলে পরিচয় করিয়ে দেয়। এভাবে ধীরে ধীরে বরিশাল বিশ্ববিদ্যালয় জাতীয় এবং আন্তর্জাতিকভাবে পরিচিতি লাভ করেছে। তিনি শিক্ষার্থীদের এই ধারা অব্যাহত রাখতে সব ধরনের সহযোগীতার আশ্বাস দেন। 

আমেরিকান এ্যাসোসিয়েশন ফর পেট্রোলিয়াম জিওলজিস্ট ফাউন্ডেশন (অঅচএ) ‘এল অস্টিন উইকস আন্ডারগ্রাজুয়েট গ্রান্ড প্রোগ্রাম’ এর আওতায় প্রতিবছর বিশ্বের বিভিন্ন দেশের জিওসাইন্সের শিক্ষার্থী ও সংগঠনকে এই  রিসার্চ গ্রান্ড প্রদান করে থাকে। চলতি বছর বিশ্বের ১৩৪টি দেশের ৪ শতাধিক শিক্ষার্থী ও সংগঠনের মধ্যে থেকে ১৭৫ জন এই রিসার্চ গ্রান্ড পেয়েছেন। যার মধ্যে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ৫জন। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা ফয়সল মাহমুদ রুমি এই তথ্য নিশ্চিত করেছেন।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর