শিরোনাম
প্রকাশ : ১৯ জুলাই, ২০২১ ০১:০০
আপডেট : ১৯ জুলাই, ২০২১ ০১:০৬
প্রিন্ট করুন printer

দ্বিতীয় দিনেও বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি ফিরেছে জবি শিক্ষার্থীরা

অনলাইন ডেস্ক

দ্বিতীয় দিনেও বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি ফিরেছে জবি শিক্ষার্থীরা
বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় দিন বিভিন্ন জেলায় পৌঁছে দেয়ার বাস যাত্রার উদ্বোধন করেন ট্রেজারার জামালউদ্দিন
Google News

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে চলমান লকডাউনে আটকে থাকা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীরা দ্বিতীয় দিনের মতো আজও বিশ্ববিদ্যালয়ের বাসে করে বাড়ি ফিরছেন। এতে সার্বিকভাবে সহযোগিতা করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা। বরিশাল ও খুলনা বিভাগের উদ্দেশ্যে রবিবার (১৮ জুলাই) সকালে ছেড়ে যায় ১১টি বাস। 

রবিবার বিকালে বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক অধ্যাপক আব্দুল্লাহ-আল-মাসুদ এই তথ্য জানিয়েছেন। তিনি বলেন, রবিবার সকালে পাটুরিয়া রুটে বিআরটিসি দোতলা বাস ৫টি, মাওয়া রুটে বিআরটিসি দোতলা বাস ৫টি এবং একতলা একটি বাস বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে বরিশাল ও খুলনা বিভাগের উদ্দেশ্যে ছেড়ে গেছে।

শুধু রবিবারই মোট শিক্ষার্থী যাচ্ছে এক হাজার ১৯৬ জন। এর মধ্যে খুলনা বিভাগে যাচ্ছে ৯০৭ জন শিক্ষার্থী এবং বরিশাল বিভাগে যাচ্ছে ২৮৯ জন শিক্ষার্থী। আর আমাদের বাস ড্রাইভার, হেলপারদের বিশ্রাম ও যাবতীয় খরচের জন্য বরাদ্দ দেওয়া হয়েছে।

সকালেও প্রথম দিনের মতো শিক্ষার্থীদের ভিড় দেখা যায়। ব্যাগপত্রসহ শিক্ষার্থীরা নিজ নিজ বাসে করে যাত্রা শুরু করেন। নির্দেশনা অনুযায়ী তাপমাত্রা চেক করে শিক্ষার্থীদের বাসে উঠতে দেয়া হয়েছে।

বরিশালগামী উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আল-আমিন বলেন, বাড়ি যাচ্ছি এটাই আনন্দ, আবার বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি যাচ্ছি। এ আনন্দ আসলে বলার মতো নয়। এখন শুধু ভালোভাবে বাড়ি পৌঁছাতে পারলেই হলো।

কুষ্টিয়া যাচ্ছেন পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী নাঈম। তিনি বলেন, জবি প্রশাসনের এমন উদ্যোগ সত্যি প্রশংসনীয়। এছাড়াও সার্বিকভাবে সহযোগিতা করার জন্য জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীদের ধন্যবাদ জানান এই শিক্ষার্থী।

সকালে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিভিন্ন জেলায় পৌঁছে দেওয়ার জন্য দ্বিতীয় দিনের মতো বাস যাত্রার শুভ উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সুবিধা এবং করোনা মহামারির কথা বিবেচনা করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের ঐকান্তিক প্রচেষ্টায় ঢাকায় অবস্থানরত শিক্ষার্থীদের নিরাপদে ঈদে বাড়ি পৌঁছে দেওয়ার জন্য পরিবহনের ব্যবস্থা করা হয়।

এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল, ছাত্র-কল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী, পরিবহন প্রশাসক অধ্যাপক আব্দুল্লাহ্-আল মাসুদ এবং সহকারী প্রক্টরবৃন্দ উপস্থিত ছিলেন।

সার্বিকভাবে সাধারণ ছাত্র-ছাত্রীদের সহযোগিতা করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক আশরাফুল ইসলাম টিটন, যুগ্ম আহ্বায়ক-জামাল উদ্দিন, সৈয়দ শাকিল, ইব্রাহিম ফরাজীসহ অর্ধশতাধিক নেতাকর্মী। জবি ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক জামাল উদ্দিন বলেন, সাধারণ ছাত্র-ছাত্রীদের সকল প্রকার সুযোগ-সুবিধা দেখভাল করা আমাদের নৈতিক দায়িত্ব।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর