২১ সেপ্টেম্বর, ২০২১ ২০:৫৫

বরিশাল বিশ্ববিদ্যালয় সাংবাদিকদের বুনিয়াদি প্রশিক্ষণ সমাপ্ত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল বিশ্ববিদ্যালয় সাংবাদিকদের বুনিয়াদি প্রশিক্ষণ সমাপ্ত

অনলাইন আলোচনায় অংশগ্রহণকারীরা।

প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের (পিআইবি) উদ্যোগে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) সাংবাদিকদের ৩ দিনব্যাপী অনলাইন বুনিয়াদি প্রশিক্ষণ শেষ হয়েছে। বরিশাল বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সহায়তায় আয়োজিত এই কর্মশালায় ৩০ জন ক্যাম্পাস সাংবাদিক অংশ নেন। 

মঙ্গলবার দুপুরে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যুক্ত ছিলেন পিআইবি মহাপরিচালক জাফর ওয়াজেদ।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সাংবাদিকতা এমন একটি পেশা যেখানে একবার প্রবেশ করলে আর বের হওয়া যায় না। একটি অবাধ, নিরপেক্ষ ও স্বাধীন গণমাধ্যম সমাজে ব্যাপক প্রভাব বিস্তার করে থাকে। ক্যাম্পাস সাংবাদিকদের বিভিন্ন বিষয়ের ওপর লেখা চর্চা করার আহ্বান জানান তিনি।

অনলাইনে আয়োজিত তিন দিনব্যাপী এই কর্মশালার প্রথমদিনে সংবাদ ধারণা ও রিপোর্ট লেখার কলাকৌশল সম্পর্কে প্রশিক্ষণ দেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক কাজী এম আনিছুল ইসলাম।

দ্বিতীয় দিনে অনুসন্ধানী সাংবাদিকতা বিষয়ে প্রশিক্ষণ দেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. প্রবীপ কুমার পান্ডে।

তৃতীয় ও সমাপনী দিনে ফিচার প্রতিবেদনের ওপর প্রশিক্ষণ দেন চ্যানেল আই’র সিনিয়র বার্তা সম্পাদক মীর মাশরুর জামান। কর্মশালাটি সমন্বয়ক করেন পিআইবির সহকারী প্রশিক্ষক নাসিমূল আহসান।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর