৪ ডিসেম্বর, ২০২১ ২০:২০

হাবিপ্রবিতে ব্যাডমিন্টন ও ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

দিনাজপুর প্রতিনিধি:

হাবিপ্রবিতে ব্যাডমিন্টন ও ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) “বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ব্যাডমিন্টন টুর্নামেন্ট” এবং “মুজিববর্ষ ফুটবল টুর্নামেন্ট” এর উদ্বোধন করা হয়েছে। 

শনিবার উদ্বোধনী খেলায় মুখোমুখি হয় ভেটেরিনারি এন্ড এনিমেল সাইন্স অনুষদ ও ফিসারিজ অনুষদ। উক্ত খেলায় জয়ী হয় ফিসারিজ অনুষদ। অন্যান্য খেলায় জয়ী হয় এগ্রিকালচার অনুষদ, বিজনেস স্টাডিজ অনুষদ ও বিজ্ঞান অনুষদ। শনিবার সকাল ১০টায় হাবিপ্রবি’র জিমনেশিয়ামে অনুষদভিত্তিক ছাত্রীদের অংশগ্রহণে “বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ব্যাডমিন্টন টুর্নামেন্ট” এর উদ্বোধন করেন হাবিপ্রবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান।

এদিকে দুপুর ৩টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ফুটবল মাঠে (তাজউদ্দীন আহমদ হল সংলগ্ন) ছাত্রদের জন্য “মুজিববর্ষ ফুটবল টুর্নামেন্ট” এর উদ্বোধন করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম.কামরুজ্জামান। প্রথম খেলায় মুখোমুখি হয় এগ্রিকালচার অনুষদ ও ফিসারিজ অনুষদ। খেলা পরিচালনা করেন শরীরচর্চা শিক্ষা বিভাগের উপ-পরিচালক মোঃ মাহাবুব-উল-হাসান।  

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সম্মানিত ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার, অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শরীরচর্চা শিক্ষা বিভাগের পরিচালক প্রফেসর ড. মাহাবুব হোসেন। এ সময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ডা. মোঃ ফজলুল হক, জনসংযোগ ও প্রকাশনা শাখার পরিচালক প্রফেসর ড. শ্রীপতি সিকদার, পরীক্ষা নিয়ন্ত্রণ শাখার পরিচালক প্রফেসর ড. মোঃ সাইফুর রহমান, প্রক্টর প্রফেসর ড. মোঃ মামুনুর রশীদ প্রমুখ। 

এসময় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম.কামরুজ্জামান বলেন, আজকের এই আয়োজন এমন একজন মহীয়সী নারীর নামে অনুষ্ঠিত হচ্ছে যার সাথে বাংলাদেশের ইতিহাস ওতপ্রোতভাবে জড়িত। তিনি জাতির পিতার সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব, যিনি সকল প্রতিক‚ল পরিবেশে জাতির পিতার পাশে ছিলেন। তার নামে এই আয়োজন করতে পেরে আমরা গর্বিত। 

উল্লেখ্য, মুজিববর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর সন্ধিক্ষণে বিজয়ের মাসকে স্মরণীয় করে রাখতে হাবিপ্রবি প্রশাসন মাসব্যাপী বিভিন্ন কর্মসূচির আয়োজন করেছে। 

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর