৬ ডিসেম্বর, ২০২১ ১৪:৪৮

এপিএ মূল্যায়নে মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মধ্যে সেরা এসএমইউ

নিজস্ব প্রতিবেদক, সিলেট

এপিএ মূল্যায়নে মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মধ্যে সেরা এসএমইউ

বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) মূল্যায়নে দেশের সকল মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মধ্যে সেরা হয়েছে ‘সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়’। আর দেশের ৪৬টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে অবস্থান ষষ্ঠ। এছাড়া সিলেটের তিনটি বিশ্ববিদ্যালয়ের মধ্যেও সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রথম হয়েছে।

২০২০-২১ অর্থবছরে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের আওতাধীন বিশ্ববিদ্যালয়সমূহের মধ্যে ৮১.৫ নম্বর পেয়ে নতুন মেডিকেল বিশ্ববিদ্যালয়টি এই সাফল্য দেখিয়েছে। ইউজিসি থেকে প্রেরিত এ সংক্রান্ত চিঠি সোমবার সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের দপ্তরে পৌঁছেছে।

এপিএ মূল্যায়নে ৯৮.৩৮ নম্বর পেয়ে দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে শীর্ষে রয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়। তালিকায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ২য়, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ৩য় ও ঢাকা বিশ্ববিদ্যালয় ৫ম স্থানে রয়েছে। এছাড়া সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ১০ম ও সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ২৮তম স্থানে রয়েছে। 

এপিএ মূল্যায়নে এমন সাফল্যে বিশ্ববিদ্যালয়ের সকল কর্মকর্তা এবং কর্মচারীদের অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ডা. মোর্শেদ আহমেদ চৌধুরী। তিনি বলেন, নানা চ্যালেঞ্জ মোকাবেলা করে নতুন বিশ্ববিদ্যালয়টির কর্মকর্তা-কর্মচারীরা একাগ্রচিত্তে কাজ করছেন, এর স্বীকৃতি হচ্ছে এপিএ মূল্যায়নে মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মধ্যে দেশসেরা হওয়া। এই অর্জন বিশ্ববিদ্যালয়ের কার্যক্রমকে আরও গতিশীল করবে। 

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর