২৫ জানুয়ারি, ২০২২ ১৭:৪৩

পরীক্ষার দাবিতে কুমিল্লায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিক্ষোভ

কুমিল্লা প্রতিনিধি

পরীক্ষার দাবিতে কুমিল্লায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিক্ষোভ

আগামী ৩০ জানুয়ারির মধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত করা পরীক্ষাগুলোর রুটিন না দিলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধের হুশিয়ারি দিয়েছেন শিক্ষার্থীরা। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কুমিল্লার কলেজগুলোর শিক্ষার্থীরা এ আন্দোলনের হুশিয়ারি দিয়েছেন। মঙ্গলবার কুমিল্লার কান্দিরপাড়ে আয়োজিত এক মানববন্ধন থেকে এই ঘোষণা দেন শিক্ষার্থীরা। 

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ শিক্ষার্থী ফয়সাল আহমেদ ও মেহেদী হাসানের নেতৃত্বে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ, কুমিল্লা সরকারি কলেজ, কুমিল্লা সরকারি মহিলা কলেজসহ কুমিল্লার বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা এতে অংশগ্রহণ করে।

এসময় শিক্ষার্থীরা আরও বলেন, ২৯ জানুয়ারির ২য় বর্ষের পরীক্ষা স্থগিত করা হয়েছে। এছাড়াও স্থগিত করা হয়েছে ৪র্থ বর্ষের ৩ টি পরীক্ষা। যেটি সম্পূর্ণ অযৌক্তিক। কারণ দেশে শিক্ষা প্রতিষ্ঠান ছাড়া সবই চলে। আমরা চাই স্বাস্থ্যবিধি মেনে আমাদের পরীক্ষা নেয়া হোক। না হলে ১৫দিন লকডাউনের কথা বলে ১৫ মাস লকডাউন করে রাখবে। আমরা হয়ে যাবো আদু ভাই। আমরা তা চাই না। ৩০ জানুয়ারির মধ্যে যদি আমাদের পরীক্ষা নেয়ার জন্য নতুন রুটিন না প্রকাশ করা হয়ে আমরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করবো। আমাদের আন্দোলন শুরু হলে থামাতে পারবেন না। আমাদের দাবি মেনে পরীক্ষার ব্যবস্থা করুন। অন্যথায় শিক্ষার্থীরা মাঠে নামবে।  

এসময় উপস্থিত ছিলেন, ভিক্টোরিয়া কলেজ শিক্ষার্থী আবু সুফিয়ান রাসেল, শামছুল হক, ঈশিতা, নিপা, আবদুল্লাহ, সালাউদ্দিন শিহাব। সরকারি কলেজ শিক্ষার্থী রায়হান, নিশাত, জীবন মজুমদার, রিমন, আশরাফ। মহিলা কলেজের অবনিতা ও  রাফিয়াসহ অনেকে।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর