২২ মে, ২০২২ ২২:১৪

বাইকে ধাক্কা লাগা নিয়ে স্থানীয়দের সঙ্গে চবি ছাত্রলীগের সংঘর্ষ

চবি প্রতিনিধি

বাইকে ধাক্কা লাগা নিয়ে স্থানীয়দের সঙ্গে চবি ছাত্রলীগের সংঘর্ষ

আলাওল হলে থাকা বাকি কর্মীরা দেশীয় অস্ত্র ও লাঠি নিয়ে আসেন। এতে দুই পক্ষের সংঘর্ষ বেধে যায়

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছেন স্থানীয় জনগণ। ছাত্রলীগের এক কর্মীর মোটরসাইকেলের সঙ্গে অটোরিকশার ধাক্কা লাগার জেরে এই সংঘর্ষে আহত হয়েছেন ৫ জন।

আজ রবিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের দুই নম্বর গেট এলাকায় এ সংঘর্ষ হয়। আহতরা ছাত্রলীগের উপগ্রুপ বিজয়ের কর্মী বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ধাক্কা লাগার কারণ অটোরিকশার চালককে জিজ্ঞেস করলে স্থানীয় এক যুবক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের গালাগালি শুরু করে। এতে বিজয়ের কয়েকজন কর্মী মীমাংসা করতে এগিয়ে গেলেও বিবাদে জড়িয়ে পড়েন ওই যুবক। পরে আলাওল হলে থাকা বাকি কর্মীরা  দেশীয় অস্ত্র ও লাঠি নিয়ে আসেন। এতে দুই পক্ষের সংঘর্ষ বেধে যায়।

ছাত্রলীগের উপগ্রুপ বিজয়ের এক নেতা বলেন, স্থানীয়দের সঙ্গে শিক্ষার্থীদের একটু সমস্যা হয়েছে। শিক্ষার্থীরা জমায়েত হওয়ায় পরিস্থিতি কঠিন হলেও প্রশাসনের হস্তক্ষেপে এখন স্বাভাবিক আছে। বিজয় গ্রুপের ৫ জন আহত হয়েছে শুনেছি। আমি তাদের নাম জানি না।

বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, ছাত্রদের সঙ্গে স্থানীয়দের মধ্যে সামান্য ঝামেলা হয়েছিল। ছাত্ররা উত্তেজিত হয়ে স্থানীয়দের এলাকায় ঢুকে পড়ে। পরে প্রক্টরিয়াল বডি ও হাটহাজারী থানা পুলিশ এসে ছাত্রদের হলে ফিরিয়ে নেয়। এখন পরিস্থিতি শান্ত।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 
 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর