শিরোনাম
৩০ মে, ২০২৩ ১২:৪৯

রাবির ভর্তি পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে আটক ৩

রাবি প্রতিনিধি

রাবির ভর্তি পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে আটক ৩

আটককৃত দুই শিক্ষার্থী

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা কেন্দ্র থেকে প্রক্সি দেওয়ার অভিযোগে তিন শিক্ষার্থীকে আটক করা হয়েছে। তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাব অফিসে নেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিস সূত্রে জানা গেছে, চার শিফটে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা মঙ্গলবার সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ে ১০টি কেন্দ্রে শুরু হয়। প্রথম শিফটে প্রক্সি দিতে এসে স্যার জগদীশচন্দ্র বোস একাডেমিক ভবনে আটক হন মোহাম্মদ হোসাইন। তিনি আল হাসান সিয়ামের (রোল- ২১৬০২) পরিবর্তে প্রক্সি দেন। একই ভবনের ৩৩৭ নং কক্ষের মো. আব্দুর রাকিবের (রোল- ৪০৯৪৩) পরিবর্তে প্রক্সি দিতে এসে আটক হন আব্দুর রাকিব। এছাড়া কৃষি অনুষদ ভবনে তানভীর আহমেদের (রোল- ২৪০৯৬) পরিবর্তনে প্রক্সি দিয়ে আটক হন স্বপন হোসাইন। তিনি বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী। 

মঙ্গলবার দুপুর অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে  জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে বলেন, ভর্তি পরীক্ষায় যে কোনো অনিয়ম প্রতিরোধে শক্ত অবস্থানে রয়েছে প্রশাসন। কেন্দ্রগুলোতে সর্বদা শিক্ষকগণ তদারকি করছেন। প্রথম শিফটে এসব শিক্ষার্থীর মধ্যে অসঙ্গতি দেখতে পাওয়ায় তাদের আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞেসাবাদে তারা প্রক্সির বিষয়টি স্বীকার করেছেন। ঘটনার সার্বিক বিষয় খতিয়ে দেখতে তাদের জিজ্ঞেসাবাদ করা হচ্ছে। 

 

রাজশাহী মেট্রোপলিটনের উপপুলিশ কমিশনার বিজয় বসাক বলেন, গতবারেও ভর্তি পরীক্ষা চলাকালে এমন কয়েকজনকে আটক করা হয়েছিল। তাই এবার নজরদারি বাড়ানো হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে আলোচনা চলছে।

প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, প্রক্সির অভিযোগ প্রমাণিত হলে বিশ্ববিদ্যালয়ের বিধি অনুয়ায়ী ব্যবস্থা নেওয়া হবে। এক্ষেত্রে কোনো ছাড় নেই।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর