২১ নভেম্বর, ২০২৩ ২১:০৬

বশেমুরকৃবি’র ২৬তম বিশ্ববিদ্যালয় দিবস বুধবার

গাজীপুর প্রতিনিধি:

বশেমুরকৃবি’র ২৬তম বিশ্ববিদ্যালয় দিবস বুধবার

বর্ণাঢ্য আয়োজন ও উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় (বশেমুরকৃবি) তার সাফল্য ও অর্জনের ২৬তম প্রতিষ্ঠা দিবস বুধবার উদযাপন করতে যাচ্ছে। দিনব্যাপী বিস্তারিত অনুষ্ঠান সূচির মধ্যে রয়েছে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ অর্পণ, আনন্দ র‌্যালী, প্রযুক্তি মেলা, মুজিব একটি জাতির রূপকার ডকুমেন্টারি প্রদর্শন, আলোচনা সভা ও দোয়া মাহফিল। 

বিশ্ববিদ্যালয় দিবসের অনুষ্ঠানে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। ১৯৯৭ সালে তৎকালীন ইপসার দ্বিতীয় সমাবর্তনে বিশ্ববিদ্যালয়সমূহের চ্যান্সেলর প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ১৩তম পাবলিক বিশ্ববিদ্যালয় হিসেবে আনুষ্ঠানিক ঘোষণা প্রদান করেন। পরবর্তীতে ১৯৯৮ সালের ২২ নভেম্বর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় নামে এ বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরু হয়। শিক্ষা ও গবেষণায় এই কৃষি বিশ্ববিদ্যালয়টি ইতিমধ্যেই দেশে ও বিদেশে অনেক খ্যাতি অর্জন করেছে। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের মূল্যায়নে ২০২০, ২০২১ ও ২০২২ সালে টানা তিনবার দেশসেরা বিশ্ববিদ্যালয়ের মর্যাদা লাভ করেছে। 
বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে এক বাণীতে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো: গিয়াসউদ্দীন মিয়া বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তা ও কর্মচারীগণকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

বিডি প্রতিদিন/এএম

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর