২৮ মে, ২০২৪ ১৭:১২

জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞপ্তি বিকৃত করে প্রচার, থানায় জিডি

অনলাইন ডেস্ক

জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞপ্তি বিকৃত করে প্রচার, থানায় জিডি

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা সম্পর্কে দেওয়া একটি বিজ্ঞপ্তি বিকৃত করে প্রচারের বিষয়ে আইনি পদক্ষেপ নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এ বিষয়ে গাজীপুরের গাছা থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করার বিষয়টি জানায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর।

এতে বলা হয়, ঘূর্ণিঝড় রিমাল দেশের উপকূলীয় অঞ্চলে আঘাত হানার বিষয়ে আবহাওয়া সংবাদ সম্পর্কে অবহিত হয়ে পরীক্ষার্থীদের নিরাপত্তার কথা ভেবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২৬ মে তারিখের অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষা স্থগিত করা হয়। এই বিজ্ঞপ্তি সব গণমাধ্যমে প্রকাশ করা হয়।

কিন্তু সাইবার অপরাধীদের একটি সংঘবদ্ধ চক্র বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ও সুনাম ক্ষুণ্ন করার প্রয়াসে সামাজিক যোগাযোগমাধ্যমে উক্ত সংবাদকে বিকৃত করে প্রচারণা চালিয়েছে। যার সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয়ের কোনো ধরনের সংশ্লিষ্টতা নেই। এ বিষয়ে প্রতিবাদ জানিয়ে ইতিমধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয় বিজ্ঞপ্তি দিয়েছে। আইনি পদক্ষেপও নেওয়া হয়েছে।

এর আগে, ২৫ মে রাতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ‘জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার কারণে ঘূর্ণিঝড় স্থগিত’ করা হয়েছে মর্মে একটি বিজ্ঞপ্তি ছড়িয়ে পড়ে। সেটি ভুয়া, বানানো এবং উদ্দেশ্যপ্রণোদিত বলে গত রবিবার রাতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়। যারা এটি তৈরি করেছে, তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর