Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৬ জুন, ২০১৯ ১৬:৫৬

বিশ্বনাথে ডাকাত-পুলিশের ‘বন্দুকযুদ্ধ’, গ্রেফতার ১

সাইফুল ইসলাম বেগ, বিশ্বনাথ (সিলেট) :

বিশ্বনাথে ডাকাত-পুলিশের ‘বন্দুকযুদ্ধ’, গ্রেফতার ১

সিলেটের বিশ্বনাথে পুলিশের সাথে ডাকাতদলের ‘বন্দুকযুদ্ধে’র ঘটনা ঘটেছে। মঙ্গলবার মধ্যরাতে উপজেলার খাজাঞ্চি ইউনিয়নের কুড়িখলা গ্রামে এ ঘটনা ঘটে। এতে থানা পুলিশের ৫ সদস্য আহত হয়েছে। এসময় ঘটনাস্থলেই গুলিবিদ্ধ অবস্থায় এক ডাকাতকে অস্ত্র ও ডাকাতির সরঞ্জামসহ গ্রেফতার করে পুলিশ। 

পুলিশ সূত্র জানায়, রাতের পুলিশের কাছে খরব আসে, সংঘবদ্ধ একদল অস্ত্রধারী ডাকাত ওই এলাকার একটি সনাতন ধর্মাবলম্বীদের বাড়িতে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। খবর পেয়েই ঘটনাস্থলে অভিযানে যায় পুলিশ। এক পর্যায়ে মধ্যরাতে কুড়িখলা গ্রামের মসজিদ সংলগ্ন ব্রিজের কাছে পুলিশের মুখোমুখি হয় ডাকাতদল। পুলিশের উপস্থিতি আঁচ করতে পেরে তাদের লক্ষ্য করে গুলি ছুড়ে ডাকাতরা। পুলিশও গুলি ছুড়ে তার পাল্টা জবাব দেয়। ওই বন্দুকযুদ্ধে ২৫/২৬ রাউন্ড গুলি বিনিময় হয়। এসময় ডাকাতের গুলিতে আহত হন বিশ্বনাথ থানা পুলিশের এসআই দেবাশীষ শর্মা, এএসআই পরিমল চন্দ্র শীল, জামাল খান, কনস্টেবল আবদুল হক ও আবুল কালাম। ঘটনাস্থল থেকেই গুলিবিদ্ধ অবস্থায় অস্ত্র ও ডাকাতির সরঞ্জামসহ আকলু মিয়া (২৮) নামের এক ডাকাতকে গ্রেফতার করে পুলিশ। 

আকলু মিয়া উপজেলার রামপাশা ইউনিয়নের নওধার গ্রামের ইদ্রিস আলীর ছেলে। ঘটনার সত্যতা স্বীকার করে বিশ্বনাথ থানা পুলিশের অফিসার ইন-চার্জ ‘বাংলাদেশ প্রতিদিন’কে বলেন, আটক আকলু মিয়া একজন কুখ্যাত ডাকাত। তার বিরুদ্ধে ডাকাতি অস্ত্র ও হত্যাসহ ৮টি মামলা রয়েছে।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য