Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৩ সেপ্টেম্বর, ২০১৯ ০১:৩০

শ্রীমঙ্গলে পুলিশ সুপারের সুধী সমাবেশ

‘থানা হবে সাধারণ মানুষের আশ্রয়স্থল’

শ্রীমঙ্গল প্রতিনিধি

‘থানা হবে সাধারণ মানুষের আশ্রয়স্থল’

মৌলভীবাজার জেলার নবাগত পুলিশ সুপার ফারুক আহমেদ, পিপিএম (বার) বলেন, এ জেলার প্রতিটি থানা হবে সাধারণ মানুষের আশ্রয়স্থল। থানায় এসে জিডি করতে, মামলা করতে কারো যেন একটি পয়সাও খরচ করতে না হয়। পুলিশ জনগণের কোন উপকার করতে পারুক বা না পারুক, পুলিশের দ্বারা জনগণের যেন কোন হয়রানি না হয়। যদি পুলিশের বিরোদ্ধে হয়রানির কোন অভিযোগ পাই তাহলে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে। খুব শ্রিঘ্রই প্রতিটি থানার ডিউটি অফিসারের কক্ষে সিসি টিভি লাগানো হবে। আর সেটা মনিটরিং করা হবে জেলা পুলিশ সুপার কর্যালয় থেকে। এ জেলা থেকে মাদক নির্মূলে ডাটাবেজ তৈরী করা হচ্ছে।’

বৃহস্পতিবার বিকালে শ্রীমঙ্গল থানার আয়োজনে জেলা পরিষদ হল রুমে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, ইভটিজিং,বাল্যবিবাহ প্রতিরোধে ও আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে আইনশৃঙ্খলা বিষয়ক এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা গুলো বলেন।

সুধী সমাবেশে সভাপতিত্ব করেন শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুস ছালেক। 
ওসি (তদন্ত) সোহেল রানার সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান রনধীর কুমার দেব, শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম, জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) আনোয়ারুল হক, সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. আশরাফুজ্জামান, শ্রীমঙ্গল পৌর মেয়র মহসিন মিয়া, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ মনসুরুল হক, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আছকির মিয়া, সাবেক বিভাগীয় স্বাস্থ্য কর্মকর্তা ডা. হরিপদ রায়, উপজেলা ভাইস চেয়ারম্যান প্রেমসাগর হাজরা, সদর ইউপি চেয়ারম্যান ভানুলাল রায়, মহিলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত ও শ্রীমঙ্গল প্রেসক্লাব সভাপতি বিশ্বজ্যোতি চৌধুরী।

পুলিশ সুপার আরো বলেন, ইপটিজিং রোধ করতে সমাজের গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে একটি ইপটিজিং স্কোয়াড নামে একটি আলাদা স্কোয়াড গঠন করা হবে। সমাজে যাতে গ্যাংকালচার উকি দিতে না পারে তার জন্য রাতের একটি নির্দিষ্ট সময়ের পর স্কুল কলেজের ছাত্ররা ঘোরাফেরা করতে পারনে না। এরা জন্য অভিবাবকদেরও সচেতন হতে হবে।  

সুধী সমাবেশে উপজেলার বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধি, শ্রমিক নেতা শিক্ষক, সাংবাদিক, ব্যবসায়ী, চা বাগান মালিক, ব্যবস্থাপকসহ বিভিন্ন শ্রেনী পেশার প্রায় সাত শতাধিক মানুষ উপস্থিত ছিলেন। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য