শিরোনাম
প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি, ২০২০ ১৯:৪২

পুকুরের গার্ডওয়াল ও রাস্তা ধ্বস

সিটি করপোরেশনের তিন সদস্যের তদন্ত কমিটি

নিজস্ব প্রতিবেদক, সিলেট:

সিটি করপোরেশনের তিন সদস্যের তদন্ত কমিটি

সিলেট নগরীর রায়নগর সোনারপাড়া জামে মসজিদের পুকুরের আরসিসি গার্ডওয়াল ও রাস্তা ধ্বসে পড়ার ঘটনায় অবশেষে তদন্ত কমিটি গঠন করেছে সিটি করপোরেশন। রবিবার বিকেলে মেয়র আরিফুল হক চৌধুরী সরেজমিন পরিদর্শন করে এসে এ তদন্ত কমিটি গঠন করেন। 

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিভিল এন্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. জহির বিন আলমকে প্রধান করে এ কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য দুই সদস্য হলেন- সিটি করপোরেশনের নির্বাহী প্রকৌশলী আলী আকবর ও করপোরেশনের কনসালটেন্ট প্রকৌশলী রাজি উদ্দিন খান। 

পুকুরের গার্ডওয়াল ও রাস্তা ধসে পড়া নিয়ে বাংলাদেশ প্রতিদিনে ‘ভেঙে পড়লো পুকুরের গার্ডওয়াল ও রাস্তা। সিলেট সিটি করপোরেশনের পুকুর চুরি’ শিরোনামে একটি সংবাদ প্রকাশের পর মেয়র আরিফুল হক চৌধুরী সরেজমিন পরিদর্শনে যান। তিনি পুকুরের আরসিসি গার্ডওয়াল ও দুইপাশের রাস্তা ধসে পড়া অবলোকন করেন। পরে তিনি তদন্ত কমিটি গঠন করেন।

মেয়র আরিফুল হক চৌধুরী জানান, ‘প্রাথমিকভাবে মনে হচ্ছে পুকুর থেকে অতিরিক্ত মাটি উত্তোলনের কারণে গার্ডওয়াল ও রাস্তা ধসে পড়েছে। তবে এ ঘটনার প্রকৃত কারণ জানতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কোন ব্যক্তি বিশেষের কারণে এ ঘটনা ঘটে থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য