শিরোনাম
প্রকাশ : ৭ এপ্রিল, ২০২০ ১৮:২৪

সিলেটে করোনাভাইরাস শনাক্তের পরীক্ষা শুরু

নিজস্ব প্রতিবেদক, সিলেট:

সিলেটে করোনাভাইরাস শনাক্তের পরীক্ষা শুরু

সিলেটে শুরু হয়েছে করোনাভাইরাস শনাক্তের পরীক্ষা। মঙ্গলবার ওসমানী মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি ও ভাইরোলোজি বিভাগে স্থাপিত আরটি পিসিআর ল্যাবে শুরু হয় এ পরীক্ষার কার্যক্রম। প্রথম দিন সিলেট বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে ১১৬টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে আনা হয়। 

বুধবার আইইডিসিআর থেকে নমুনাগুলোর পরীক্ষার ফলাফল জানানো হবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

ল্যাব উদ্বোধন উপলক্ষে আয়োজিত সভায় ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে  আবদুল মোমেন। এসময় তিনি করোনাভাইরাস মোকাবেলায় সিলেটের মানুষের পাশে থাকার প্রতিশ্রুতি দেন। ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ইউনুছুর রহমান ও মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. ময়নুল হক এসময় হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের জন্য আরও পিপিই ও মাস্ক সরবরাহের অনুরোধ জানান। জবাবে মন্ত্রী সবধরণের সহযোগিতার আশ্বাস দেন। 

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ইউনুছুর রহমান জানান, সিলেটে মেশিনের সাথে ১ হাজার কিট এসেছে। এই কিট দিয়ে কয়েকদিন পরীক্ষা চালানো হবে। কিট শেষ হওয়ার আগে ঢাকা থেকে আরও কিট আসবে বলে জানান তিনি। 

ল্যাব উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশেন মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেটের বিভাগীয় কমিশনার মো. মশিউর রহমান, সিলেট রেঞ্জের ডিআইজি মো. কামরুল আহসান বিপিএম, সিলেট মেট্রোপলিট পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া, সিলেট জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম,  সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দীন, সিলেট ওসমানী হাসাপাতালের উপ পরিচালক হিমাংশু লাল রায়, বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান, ওসমানী মেডিকেল কলেজের ভাইস প্রিন্সিপাল প্রফেসর ডা. শিশির চক্রবর্তী, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ দিদার আলম চৌধুরী নবেল, দৈনিক যুগান্তরের স্টাফ রিপোর্টার আবদুর  রশিদ রেনু ও বাংলাদেশ নার্সেস এ্যাসিয়েশেন ওসামনী হাসপাতল শাখার সাধারণ সম্পদক ইসরাইল আলী সাদেক প্রমুখ। 

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য