শিরোনাম
প্রকাশ : ৯ এপ্রিল, ২০২০ ১৯:২৬

বিশ্বনাথে করোনা সন্দেহে আইসোলেশনে ৬ পরিবার

সাইফুল ইসলাম বেগ, বিশ্বনাথ (সিলেট)

বিশ্বনাথে করোনা সন্দেহে আইসোলেশনে ৬ পরিবার

সিলেটের বিশ্বনাথ উপজেলায় এক শিশুর মৃত্যুকে কেন্দ্র করে করোনা সন্দেহে ৬টি পরিবারকে আইসোলেশনে রেখেছে স্থানীয় প্রশাসন। মারা যাওয়া শিশুটির নাম গালিব শাহরিয়ার ইমন (১০)। সে উপজেলার ধীতপুর গ্রামের আব্দুল আউয়ালের ভাগ্নে ও সুনামগঞ্জের দোয়ারা উপজেলার জলসি গ্রামের নওয়াজের ছেলে। 

বুধবার রাত ১১টায় সিলেট ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সে। পরে লাশ নিয়ে বাড়িতে ফিরলে এলাকায় চাউর হয় যে সে করোনায় মৃত্যুবরণ করেছে। 

বিষয়টি নিশ্চিত হতে বৃহস্পতিবার সকালে শিশু গালিব ও তার মামা আউয়ালের নমুনা সংগ্রহ করে উপজেলা প্রশাসন। পরে জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট সবিজ আহমদের উপস্থিতিতে জানাযা শেষে পার্শ্ববর্তী কবরস্থানে তার লাশ দাফন করা হয়। সেই সাথে রিপোর্টের ফলাফল না পাওয়া পর্যন্ত ওই বাড়ির ৬টি পরিবারকে আইসোলেশনে থাকার নির্দেশ দেয়া হয়েছে। 

স্থানীয় সূত্র জানায়, পিতা-মাতার বিচ্ছেদের পর মায়ের সাথে মামা বাড়িতেই বসবাস করছিল গালিব। দীর্ঘদিন থেকে সে কিডনিজনিত সমস্যায় ভুগছিল। সম্প্রতি অভাবের তাড়নায় ওমানে পাড়ি জমান তার মা ফাতেহা বেগম।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুর রহমান মুসা জানান, শিশুটির নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্যে সিলেট ওসমানী হাসপাতালে পাঠিয়েছি আমরা।

এ ব্যাপারে কথা হলে বিষয়টি নিশ্চিত করে, সিলেট জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট সবিজ আহমদ বলেন, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ওই বাড়ির ৬ পরিবার আইসোলেশনে থাকবে।    

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য