১৪ আগস্ট, ২০২০ ১৫:৩৮

৯৯৯-এ কল, প্রাণে বাচঁলো কোবরা সাপ

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি

 ৯৯৯-এ কল, প্রাণে বাচঁলো কোবরা সাপ

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ৯৯৯-এ কল করে একটি কোবরা সাপের প্রাণ বাচাঁলেন উপজেলার পূর্ব ভাগলপুর গ্রামের এক যুবক। আজ শুক্রবার এলাকাবাসীর কবল থেকে সাপটি উদ্ধার করে বাংলাদেশ বন্য প্রাণী সেবা ফাউন্ডেশনে এনে রাখা হয়েছে।

পূর্ব ভাগলপুর গ্রামের যুবক মো. সাজ্জাদুর হোসেন জানান, সকালে মাইজদীহি পাহাড়ের রাবার বাগান থেকে একটি সাপ বের হয়ে পূর্ব ভাগলপুর গ্রামের রাস্তায় চলে আসে। তখন গ্রামবাসী লাঠিসোটা হাতে নিয়ে সাপটিকে মেরে ফেলতে উদ্যত হয়। এটি কী সাপ স্থানীয় কেউ তা বলতে পারছিলেন না। সাপটি যখন ফনা তুলেছিল তখন ফাঁত ফাঁত শব্দ করছিল। সাপের এই ভয়ঙ্কর রুপ দেখে সাজ্জাদুরের মনে হয়েছে এটি কোন দুর্বল বিষধর সাপ হতে পারে। তাই তিনি সাপটি মারতে গ্রামবাসীকে বাধা দেন এবং সাথে সাথে ৯৯৯ এ ফোন করে সাপটি উদ্ধারের জন্য অনুরোধ করেন।

বাংলাদেশ বন্য প্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব জানান, সকাল ৮টার দিয়ে ৯৯৯ থেকে তাদের মোবাইলে কল করে সাপটি উদ্ধারের জন্য বলা হয়। তখন তিনি ভাগলপুর গিয়ে সাপটি উদ্ধার করে নিয়ে আসেন। তিনি বলেন, গায়ের রং ও স্বভাব দেখে মনে হচ্ছে এটি ভয়ানক কোবরা (স্থানীয় কালা খরিস) সাপ। তবে কোববার মধ্যেও বিভিন্ন জাত রয়েছে। এটি কি জাতের কোবরা তা বলা যাচ্ছে না। গ্রামবাসীর তাড়া থেয়ে সাপটি এখন দুর্বল হয়ে পড়েছে। সুস্থ হলে লাউয়াছড়া বনে অবমুক্ত করা হবে।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর