২৮ নভেম্বর, ২০২০ ২২:২৯

বিশ্বনাথে সুরমা নদীর তীর সংরক্ষণ প্রকল্পের উদ্বোধন

সাইফুল ইসলাম বেগ, বিশ্বনাথ (সিলেট)

বিশ্বনাথে সুরমা নদীর তীর সংরক্ষণ প্রকল্পের উদ্বোধন

সিলেটের সুরমা নদীর বিশ্বনাথ অংশের (লামাকাজী ইউনিয়নের দশগ্রাম, মাহতাবপুর ও পরগণা বাজার এলাকা) তীর সংরক্ষণ প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। 

শনিবার সকাল সাড়ে ১১টায় স্থানীয় পরগণা বাজারে উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। প্রকল্পটির বাস্তবায়নের রয়েছে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড-সিলেট।

লামাকাজী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান এনামুল হক এনামের সভাপতিত্বে সদস্য ফয়সল আহমদের পরিচালনায় উদ্বোধনী সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট-২ আসনের সংসদ সদস্য ও জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য মোকাব্বির খান। 

বক্তব্যে তিনি বলেন, সিলেটের সুরমা নদীর সিলেট সদর ও বিশ্বনাথ অংশের তীর সংরক্ষণের জন্যে ২০১৯ সালের ৫ নভেম্বর ১২০ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়। তার মধ্যে বিশ্বনাথ উপজেলা অংশের জন্যে বরাদ্দ দেয়া হয় ৬১ কোটি ২০ লক্ষ টাকা। এই বরাদ্দের সফল বাস্তবায়নের মাধ্যমের ভাঙন কবলিত নদী তীর এলাকার মানুষজন উপকৃত হবেন। এই কাজে কোনো দুর্নীতি বা ফাঁকিবাজি মেনে নেয়া হবে না। প্রতিটি কাজের জবাবদীহিতা জনগণকে দিতে হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন থানার অফিসার ইন চার্জ (ওসি) শামীম মুসা, পরিদর্শক (তদন্ত) রমাপ্রসাদ চক্রবর্তী, পানি উন্নয়ন বোর্ড সিলেটের সাব-ডিভিশনাল প্রকৌশলী একেএম নিলয় পাশা, বালাগঞ্জ-ওসমানীনগর প্রবাসী এডুকেশন ট্রাস্টের সাবেক সভাপতি গোলাম কিবরিয়া, লামাকাজী ইউনিয়ন পরিষদের সাধারণ ওয়ার্ডের সদস্য হেলাল আহমদ, চমক আলী, নুরুজ্জামান, সমাজসেবক আবদুশ শহীদ।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর