শিরোনাম
প্রকাশ : ১৯ এপ্রিল, ২০২১ ১৭:৩৮
আপডেট : ১৯ এপ্রিল, ২০২১ ১৭:৫৪
প্রিন্ট করুন printer

সিলেটে লকডাউন বাস্তবায়নে বাঁশ দিয়ে ব্যারিকেড

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে লকডাউন বাস্তবায়নে বাঁশ দিয়ে ব্যারিকেড

সিলেটে লকডাউন বাস্তবায়নে রাস্তায় নামা যানবাহন ও যাত্রীদের কোনও রকম ছাড় দিচ্ছে না পুলিশ। অতি প্রয়োজন ছাড়া বের হওয়া লোকজনকে রাস্তা থেকে ফিরিয়ে দেয়া হচ্ছে। যানবাহনের বিরুদ্ধেও দেয়া হচ্ছে মামলা। সোমবার (১৯ এপ্রিল) থেকে সিলেট নগরীর সকল প্রবেশদ্বারে বাঁশ দিয়ে ব্যারিকেড দিয়ে বন্ধ করে দেয়া হয়েছে রাস্তা। মুভমেন্ট পাস বা জরুরি সেবাদানের সাথে জড়িতদের পরিচয়পত্র দেখে তাদেরকে ব্যারিকেড পার হওয়ার সুযোগ দিচ্ছে।

সোমবার সকাল থেকে নগরীর আম্বরখানা, মদিনামার্কেট, হুমায়ূন রশিদ চত্বরসহ সবকয়টি প্রবেশদ্বারে বাঁশ দিয়ে রাস্তা বন্ধ করে দেয় পুলিশ। এছাড়া নগরীর ভেতরে কোর্ট পয়েন্টসহ গুরুত্বপূর্ণ বিভিন্ন পয়েন্টেও দেয়া হয় ব্যারিকেড। ফলে ব্যারিকেডের ওপাশে দীর্ঘ যানজটেরও সৃষ্টি হয়। কিন্তু মুভমেন্ট পাস বা পরিচয়পত্র ছাড়া কাউকে ব্যারিকেড পার হতে দেয়া হয়নি। এ নিয়ে পুলিশের সাথে মোটরসাইকেল ও প্রাইভেট কার চালকদের বাকবিতন্ডাও হয়েছে। 

এদিকে, নগরীর কোর্ট পয়েন্ট, চৌহাট্টা, সুবিদবাজার, রিকাবিবাজারসহ বিভিন্ন এলাকায় যানবাহন ও যাত্রীদের জিজ্ঞাসাবাদ করেছে  পুলিশ। অতি প্রয়োজন ছাড়া কেউ বের হয়েছেন মনে হলেই তাকে যানবাহন থেকে নামিয়ে দেয়া হয়েছে। কাগজপত্র ও মুভমেন্ট পাস না থাকায় বেশ কিছু প্রাইভেট কার, মোটরসাইকেল, অটোরিকসার বিরদ্ধে পুলিশকে মামলা দিতে দেখা গেছে। রিকশা চলাচলেও বাঁধা দিয়েছে পুলিশ। পুলিশের কড়াকড়ির কারণে অন্যান্য দিনের চেয়ে নগরীতে যান চলাচল ছিল কম। তবে সবজি বাজারে ছিল ভিড়। 

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ