শিরোনাম
প্রকাশ : ১৫ আগস্ট, ২০২১ ২২:১৯
প্রিন্ট করুন printer

শোক-শ্রদ্ধায় ১৫ আগস্টের শহীদদের স্মরণ

নিজস্ব প্রতিবেদক, সিলেট

শোক-শ্রদ্ধায় ১৫ আগস্টের শহীদদের স্মরণ
মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে কর্পোরেশনের কাউন্সিলর ও কর্মকর্তারা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।
Google News

গভীর শোক আর শ্রদ্ধায় জাতির পিতা, স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৯৭৫ সালের ১৫ আগস্টের সকল শহীদকে স্মরণ করেছে সিলেটের মানুষ। বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সরকারি-বেসরকারি পর্যায়ে পালিত হয় নানা কর্মসূচি। রবিবার দিবসটি উপলক্ষে সকাল ৯টা থেকে সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শুরু হয়।

সিলেট জেলা ও মহানগর মুক্তিযোদ্ধা সংসদ, সিলেট বিভাগীয় প্রশাসন, জেলা প্রশাসন, পুলিশের সিলেট রেঞ্জ, মহানগর পুলিশ, জেলা পুলিশ, মহানগর আওয়ামী লীগ এবং অঙ্গ-সহযোগী সংগঠন, বিভিন্ন পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

শ্রদ্ধা নিবেদনে সিলেটের বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমান, জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, জেলা পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন, মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

সিলেট জেলা আওয়ামী লীগ বেলা ১১টার দিকে জেলা পরিষদে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছে। এসময় আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শফিকুর রহমান চৌধুরী, ও সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে জেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা ও মিলাদ মাহফিল করে জেলা আওয়ামী লীগ। দুপুরে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে কর্পোরেশনের কাউন্সিলর ও কর্মকর্তারা নগরভবনে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।

পরে শোক দিবস উপলক্ষে গাছের চারা রোপণ করা হয়। সকালে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. মোর্শেদ আহমদ চৌধুরীর নেতৃত্বে অস্থায়ী ক্যাম্পাসে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর