২৪ মে, ২০২২ ১১:২৬

রহস্যজনক বিস্ফোরণে ঝলসে গেল দুই শিশুর চোখ

সুনামগঞ্জ প্রতিনিধি


রহস্যজনক বিস্ফোরণে
ঝলসে গেল দুই শিশুর চোখ

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার দোহালিয়া ইউনিয়নে এক আওয়ামী লীগ নেতার বাড়িতে রহস্যজনক বিস্ফোরণে ঝলসে গেছে দুই শিশুর চোখ। এই ঘটনায় আরও এক শিশু আহত হয়েছে। গতকাল সোমবার দুপুরে ইউনিয়নের কাঞ্চনপুর গ্রামের ফারুক মিয়ার বাড়িতে এই বিস্ফোরণের ঘটনা ঘটে।

আহতরা হল, কাঞ্চনপুর গ্রামের আব্দুল আজিজের মেয়ে সাইদা বেগম (৯), সাইমা বেগম (৭) ও গৌছ আলীর মেয়ে নুহা ওরফে রূপা বেগম(৭)। আহত তিন শিশুকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

স্থানীয় সূত্র জানায়, সোমবার দুপুরে ফারুক মিয়ার ভাই কর্ণাল মিয়ার ছেলে আরিফ আহমদ বসতঘর থেকে গোলাকার একটি বস্তু এনে সুরমা নদীর পাড়ে বিস্ফোরণ ঘটায়। এ সময় তার পাশে থাকা সাইদা বেগম, সাইমা বেগম ও নুহা বেগম জ্ঞান হারিয়ে মাটিতে লুটিয়ে পড়ে। স্বজনরা তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে ওই তিন শিশু চোখে গুরুতর আঘাতপ্রাপ্ত হয়েছে বলে জানান চিকিৎসকরা। তাদের মধ্যে সাইদা ও সাইমার অবস্থা গুরুতর।

আহত তিন শিশুকে সিলেট ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত সাইদা ও সাইমার পিতা আব্দুল আজিজ বলেন, কর্ণালের ছেলে আরিফ ঘর থেকে বোমার মতো একটি জিনিস এনে ফোটায়। বিস্ফোরণে আমার দুই মেয়েসহ তিন শিশু আহত হয়।

তিনি আরও বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে গ্রামবাসীর সাথে ফারুক মিয়ার দ্বন্দ্ব ছিল। এই কারণে তারা বাড়িতে বোমা তৈরি করতে পারে। রবিবার দিনগত রাতেও কর্ণালের বাড়িতে বিস্ফোরণের শব্দ শোনা গেছে।

দোয়ারাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দেবদুলাল ধর জানান, খবর পাওয়ার পর ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্তের পর বোঝা যাবে সেটি কিসের বিস্ফোরণ ছিল। 


বিডি প্রতিদিন/ফারজানা

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর