২৯ মে, ২০২২ ১৯:১৭

অবৈধ হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে অভিযান

নিজস্ব প্রতিবেদক, সিলেট

অবৈধ হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে অভিযান

সিলেটে লাইনসেন্স ছাড়া ও নিয়মবহির্ভূতভাবে পরিচালিত বেসরকারি হাসপাতাল এবং ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান পরিচালিত হয়েছে। 

রবিবার সকাল থেকে সিলেটের বিভিন্ন স্থানে জেলা প্রশাসন, সিভিল সার্জন ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সমন্বয়ে এ অভিযান পরিচালিত হয়।

অভিযানকালে সিলেট নগরীর দরগাহ গেইট এলাকার একটি ডায়াগনস্টিক সেন্টার ও ফার্মেসি বন্ধ এবং বিশ্বনাথের দুটি ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা করা হয়েছে। 

জানা গেছে, রবিবার সকাল ১১টা থেকে বেলা ২টা পর্যন্ত সিলেটের বিশ্বনাথে অভিযান চালিয়ে দুটি ডায়াগনস্টিক সেন্টারকে ৩৫ হাজার জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদের নেতৃত্বে পরিচালিত এ অভিযানে বিশ্বনাথ উপজেলার মা মনি ডায়াগনস্টিক সেন্টারকে ১৫ হাজার এবং সন্ধানী ডায়াগনস্টিক সেন্টারকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এসব ডায়াগনস্টিক সেন্টারের গবেষণাগারে বিভিন্ন টেস্টের বিপুল পরিমাণ মেয়াদবিহীন ও মেয়াদউত্তীর্ণ উপকরণ (রিএজেন্ট) পাওয়া যায়। 

অপরদিকে, বিকেল সাড়ে ৩টা থেকে সিলেট নগরীতে অভিযান শুরু করে জেলা প্রশাসন, সিভিল সার্জন ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সমন্বয়ে গঠিত টিম। অভিযানকালে পশ্চিম দরগাহ গেইট এলাকার ‘আশ-শেফা মেডিকেল সার্ভিসেস ডায়াগনস্টিক সেন্টার’ ও ‘আশ-শেফা ফার্মেসি’, স্টেডিয়াম মার্কেটে ‘সিলেট ইন ডেন্টাল ক্লিনিক’ ও ‘সিলেট সেন্ট্রাল ডায়াগনস্টিক সেন্টার’ সিলগালা করা হয়। লাইসেন্স ছাড়াই এ প্রতিষ্ঠানগুলো দীর্ঘদিন ধরে পরিচালিত হয়ে আসছিল। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর