শিরোনাম
১ এপ্রিল, ২০২০ ১৮:৫৬
করোনা সংক্রমণ ঠেকাতে

চট্টগ্রামে সড়কে গাড়ি বের করলেই জব্দ

অনলাইন ডেস্ক

চট্টগ্রামে সড়কে গাড়ি বের করলেই জব্দ

ফাইল ছবি

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার ঘোষিত ১০ দিন বন্ধের মধ্যেও অনেক মানুষ গাড়ি নিয়ে সড়কে নামছেন। এর মধ্যে যাত্রীবাহী গাড়িও আছে। এই কারণে কঠোর অবস্থানে রয়েছে চট্টগ্রামের ট্রাফিক পুলিশ।

ধারাবাহিকভাবে গাড়ি চালানোর সুযোগ দিলে সরকার যে উদ্দেশ্যে বন্ধ ঘোষণা করেছে, তা সফল হবে না। এই কারণে সরকারি আদেশ অমান্য করার অভিযোগে গাড়ি জব্দ করা হচ্ছে।

সরকারি আদেশ অমান্য করে সড়কে গাড়ি চালানোর অভিযোগে গাড়ি জব্দ করা হচ্ছে বলে জানিয়েছে ট্রাফিক পুলিশ। তবে জরুরি প্রয়োজনে যেসব গাড়ি চলাচল করছে সেগুলোকে ছাড় দেয়া হচ্ছে। খাদ্য, ওষুধ ও রোগীবাহী গাড়িগুলো স্বাভাবিকভাবে চলাচলের সুযোগ পাচ্ছে।

সোমবার, মঙ্গলবার এবং বুধবার তিন দিন নগরীর সড়ক ঘুরে দেখা গেছে, সড়কে কিছু গাড়ি যাতায়াত করছে। অনেকগুলো ব্যক্তিগত গাড়িও চলাচল করছে। রিকশার সংখ্যাও প্রচুর। আবার রাইড শেয়ার করে এমন মোটরসাইকেলও আছে।

গাড়ি জব্দের বিষয়ে নগর ট্রাফিক পুলিশের উপ-কমিশনার (বন্দর)  তারেক আহমেদ গণমাধ্যমকে বলেন, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার ১০ দিনের বন্ধ ঘোষণা করেছে। এরই মধ্যে অনেকেই গাড়ি নিয়ে যাত্রী পরিবহন শুরু করেছে। তাই সরকারি আদেশ অমান্য করার অভিযোগে গাড়িগুলো জব্দ করা হচ্ছে। যদি ব্যবস্থা নেওয়া হয়, তাহলে বন্ধের মধ্যেও নগরে যানজট তৈরি হবে। তাই বাধ্য হয়ে ট্রাফিক পুলিশকে জনস্বার্থে ব্যবস্থা নিতে হচ্ছে।

বিডি প্রতিদিন/আরাফাত 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর