শিরোনাম
প্রকাশ : ১ মার্চ, ২০২১ ২২:৫৮
আপডেট : ১ মার্চ, ২০২১ ২২:৫৯
প্রিন্ট করুন printer

কারাবন্দি এক ব্যক্তিকে নির্যাতনের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

কারাবন্দি এক ব্যক্তিকে নির্যাতনের অভিযোগ

বৈদ্যুতিক শক ও বিষাক্ত ইনজেকশন দিয়ে কারাগারে বন্দি রুপম নামের এক ব্যক্তিকে নির্যাতনের অভিযোগে চট্টগ্রাম জেলা সুপার, জেলার ও কারা হাসপাতালের সার্জনসহ ৪ জনের বিরুদ্ধে নালিশি মামলা হয়েছে। এই অভিযোগে সোমবার মহানগর হাকিম ২ এর বিচারক হোসাইন মো: রেজার আদালতে মামলা দায়ের করেন ভুক্তভোগীর স্ত্রী পাহাড়তলীর বাসিন্দা ঝর্ণা রাণী দেবনাথ। তবে আদালত মামলা আমালে নিয়ে পরবর্তী আদেশের জন্য রেখেছেন বলে জানান বাদীর কৌশলী এডভোকেট ভুলন লাল ভৌমিক।

তিনি বলেন, অসুস্থ রুপম কান্তি নাথ বর্তমানে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। নিরাপদ-হেফাজত আইন ২০১৩ মামলা দায়ের করেছি। মামলার বরাত দিয়ে তিনি আরো বলেন, গত বছরের ১৫ ডিসেম্বর লেনদেন সংক্রান্ত একটি মামলায় কারাগারে যান রুপম। এরপর থেকে রুপমের পূর্বপরিচিত রতন ভট্টাচার্য নামের এক ব্যক্তি কারাগারের কর্মকর্তা ও কারা হাসপাতালের চিকিৎসকের মাধ্যমে নির্যাতন করে আসছেন। গত ২৪ ফেব্রুয়ারি বিষয়টি জানার পর আদালতে আবেদন করা হয়। ইতিমধ্যে আসামিরা রুপমকে কারা হাসপাতাল থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। সেখানে আসামিরা আলামত লুকানোর চেষ্টা করে। বিষয়টি হাসপাতালের পরিচালক বরাবরে জানানো হয়েছে। নির্যাতন করে হত্যাচেষ্টার অভিযোগ আনা হয় মামলায়।

এ বিষয়ে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার রফিকুল ইসলাম বলেন, অসুস্থ হওয়ার পর কারা হাসপাতালে ও চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় ওই বন্দীকে। তাঁকে কোনো নির্যাতন করা হয়নি বলেও জানান তিনি।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর