২ মার্চ, ২০২১ ১৯:২৪
চট্টগ্রামে সেমিনারে বিপিএটিসি রেক্টর

দক্ষ ও যোগ্য মানবসম্পদ উন্নয়নে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে দেশ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

দক্ষ ও যোগ্য মানবসম্পদ উন্নয়নে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে দেশ

বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের (বিপিএটিসি) রেক্টর ও সরকারের সচিব মো. রকিব হোসেন এনডিসি বলেছেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ  মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দক্ষ ও যোগ্য   মানবসম্পদ উন্নয়নের মধ্য দিয়ে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

আজ মঙ্গলবার সকালে চট্টগ্রাম সার্কিট হাউসে ‘সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ’ বিষয়ক সেমিনারে জুম অ্যাপের মাধ্যমে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিপিএটিসির কোর কোর্স সমূহের ক্ষমতা বৃদ্ধিকরণ প্রকল্প, বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র ও চট্টগ্রাম জেলা প্রশাসন যৌথভাবে সেমিনারের আয়োজন করে।

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবিএম আজাদ এনডিসি’র সভাপতিত্বে ও সিনিয়র সহকারী কমিশনার নাজমা বিনতে আমিনের সঞ্চালনায় অনুষ্ঠিত সেমিনারে বিশেষ অতিথি ছিলেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের উপ-মহা পুলিশ পরিদর্শক (ডিআইজি) মো. আনোয়ার হোসেন ও চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।

মূল প্রবন্ধ উপস্থাপন  করেন বিপিএটিসির এমডিএস (প্রকল্প) সৈয়দ মিজানুর রহমান এনডিসি। স্বাগত  বক্তব্য রাখেন বাংলাদেশ আঞ্চলিক লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের পরিচালক ড. মোহাম্মদ মহসীন আলী। সেমিনারে সরকারের বিভাগীয় ও জেলা পর্যায়ের শীর্ষ কর্মকর্তাগণ উন্মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন।  

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবিএম আজাদ এনডিসি বলেন, বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহার ২০১৮ বাস্তবায়নের মধ্য দিয়ে গ্রামগুলো শহরে রূপ নেবে। সকলের আন্তরিকতায় ২০২১-এ পদার্পণ করেছি। সরকারের একটি দর্শন- সোনার বাংলা, দুইটি ভিত্তি- সকলকে নিয়ে উন্নয়ন, উচ্চ আয় ও টেকসই উন্নয়ন, তিনটি বাতিঘর-আমার গ্রাম-আমার শহর, তারুণ্যের শক্তি ও সুশাসন, ৩৩টি বিষয় এবং ২০৫টি লক্ষ্য অর্জন করতে পারলে পৃথিবীতে উন্নত বাঙালি জাতি হিসেবে মাথা উঁচু করে দাঁড়াতে পারবো।     

পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নত সমৃদ্ধশালী রাষ্ট্র গঠনে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। সকলের আন্তরিক সহযোগিতা পেলে আমরা কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছতে পারবো। 

চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, ২০১৮ সালের নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন।  একজন যোগ্য লিডার হয়ে তিনি যেভাবে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তা বিশ্বে বিরল। আমরা প্রত্যেকে প্রধানমন্ত্রীর উন্নয়নের মহাসড়কে সামিল হলে, আগামী ২০৩০ সালের মধ্যে এসডিজি অর্জন ও ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণ সম্ভব হবে।  

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর