শিরোনাম
প্রকাশ : ৯ জুন, ২০২১ ২১:২০
প্রিন্ট করুন printer

চট্টগ্রামে পাসপোর্ট অফিস থেকে ১১ দালাল গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে পাসপোর্ট অফিস থেকে ১১ দালাল গ্রেফতার
Google News

পাসপোর্টের আবেদন করতে যাওয়ার পর দুই ভাইকে জিম্মি করে টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগে ১১ দালালকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার দুপুরে চট্টগ্রাম নগরীর পাঁচলাইশের আঞ্চলিক পাসপোর্ট অফিসের সামনে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে। 

গ্রেফতার ১১ জন হলেন- সাইফুল হক (৪১), জাকির হোসেন রাজু (৫০), সাইফুল ইসলাম (৫৮), আমিনুল ইসলাম (৫৬), রফিক আহাম্মদ (৪৮), জহির উদ্দিন (৪৮), মোহাম্মদ মিয়া জুনায়েদ (৩৬), মজিবুল হক সোহেল (৪০), আহম্মদ হোসেন (৪৭), জামাল উদ্দিন (৪১) এবং হাজী মো. শফি (৭০)। তাদের সবার বাড়ি চট্টগ্রামের বিভিন্ন উপজেলায়।

পুলিশ জানিয়েছে, গ্রেফতার ১১ জন চট্টগ্রাম আঞ্চলিক পাসপোর্ট অফিসের আশপাশে ঘোরাঘুরি করে। কম সময়ের মধ্যে পাসপোর্ট পাইয়ে দেওয়ার কথা বলে সাধারণ মানুষকে জিম্মি করে অতিরিক্ত টাকা আদায় করে থাকে। বুধবার দুপুরে কক্সবাজারের উখিয়া উপজেলার মরিচ্যা থেকে সোহেল রানা নামে এক শিক্ষার্থী ও তার বড় ভাই আলী আকবর পাসপোর্টের জন্য আবেদন করতে পাঁচলাইশের আঞ্চলিক কার্যালয়ে যান। সেখানে গেলে ২০ থেকে ২২ জন লোক এসে তাদের ঘিরে ধরে। তারা সোহেল ও তার বড় ভাইয়ের পাসপোর্ট দ্রুত ও সহজে করে দেওয়ার কথা বলে ১০ হাজার ২০ হাজার টাকা দাবি করেন। কিন্তু, তারা সরকারি নিয়মে আবেদন করবেন জানালে ওই লোকজন মারমুখী হয়ে ওঠেন এবং তাদের বিভিন্নভাবে হেনস্থা করতে থাকেন। একপর্যায়ে আলী আকবরের পকেট থেকে ৫ হাজার টাকা কেড়ে নেন।

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবীর বলেন, সোহেল কৌশলে জটলা থেকে বের হয়ে আমাকে ফোন করেন। আমি দ্রুত টিম নিয়ে ঘটনাস্থলে পৌঁছে ১১ জনকে ধরে ফেলি। এসময় আরও কয়েকজন পালিয়ে যেতে সক্ষম হয়। তাদের কয়েকজনকে তল্লাশি করে মোট ৫৫ হাজার টাকা উদ্ধার করি। পাঁচলাইশ আঞ্চলিক পাসপোর্ট অফিসকেন্দ্রিক ৩০ জন সক্রিয় দালালের নাম আমরা পেয়েছি। তারা অতিরিক্ত টাকা দিয়ে সাধারণ লোকজনকে পাসপোর্ট করতে বাধ্য করে। আমরা সব দালালকে গ্রেফতারের চেষ্টা করছি। 

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর