৯ অক্টোবর, ২০২১ ১৭:২৬

চট্টগ্রামে করোনায় মৃত্যুশূন্য দিনে শনাক্ত ২১

সাইদুল ইসলাম, চট্টগ্রাম:

চট্টগ্রামে করোনায় মৃত্যুশূন্য দিনে শনাক্ত ২১

চলমান করোনা পরিস্থিতি ধীরে ধীরে কমে আসছে মৃত্যু ও আক্রান্ত। এরই ধারাবাহিকতায় কয়েকদিন প্রাণহানির ঘটনা ঘটলেও গত ২৪ ঘণ্টায় কোন মৃত্যু হয়নি চট্টগ্রামে। তাছাড়া ১. ১৫ শতাংশ হারে নতুন করে ২১ জন আক্রান্ত হয়েছেন। এর মধ্যে নগরীতে ১২ জন এবং উপজেলা পর্যায়ে ৯ জন রয়েছেন। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য সিভিল সার্জন, হাসপাতালগুলোসহ চট্টগ্রামের দায়িত্বশীল চিকিৎসকরা কঠোর মনিটরিং এ রয়েছেন বলে সিভিল সার্জন দপ্তরের দায়িত্বশীলরা নিশ্চিত করেছেন।

জানা গেছে, চট্টগ্রামে মোট আক্রান্ত হয়েছেন ১ লাখ ১ হাজার ৯৯২ জন। এর মধ্যে নগরীতে ৭৩ হাজার ৮২০ জন এবং উপজেলা পর্যায়ে ২৮ হাজার ১৭২ জন। আক্রান্তদের মধ্যে ইতিমধ্যে ১ হাজার ৩১০ জন মারা গেছেন। এর মধ্যে নগরীর ৭২০ এবং উপজেলায় ৫৯০ জন।

শনিবার চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, চট্টগ্রামের ১২টি ল্যাবসহ কয়েকটি ল্যাবে পরীক্ষায় করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে ২১ জন। তাছাড়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম মেডিকেল কলেজ, এন্টিজেন টেস্ট এবং জেনারেল হাসপাতালে আরটিএলে নমুনা পরীক্ষা করা হয়নি। উপজেলা পর্যায়ে শনাক্ত ৯ জনের মধ্যে হাটহাজারীতে ৪ জন ও সীতাকুন্ডে ২ জন, লোহাগাড়া, সাতকানিয়া, বোয়ালখালীতে ১ জন করে করোনায় আক্রান্ত হয়েছেন। এ দিন বাঁশখালী, আনোয়ারা, চন্দনাইশ, পটিয়া, রাঙ্গুনিয়া, রাউজান, ফটিকছড়ি, মিরসরাই ও সন্দ্বীপে নতুন করে কেউ করোনায় আক্রান্ত হননি।

চট্টগ্রাম ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতাল এক্সিকিউটিভ কমিটির (ইসি) সেক্রেটারী অধ্যাপক ডা. মুসলিম উদ্দিন সবুজ বলেন, চট্টগ্রামসহ বিভিন্ন স্থানে করোনায় মৃত্যুর পাশাপাশি আক্রান্তও কমছে। চট্টগ্রাম নগরীসহ জেলার প্রতিটি এলাকায় করোনার সর্তকতায় আছেন সকলেই। তিনি বলেন, সরকারের নির্দেশনায় সকল প্রকার স্বাস্থ্যবিধি মেনে চলাসহ বিভিন্ন তৎপরতায় কাজও চলছে। হাসপাতালগুলোও চিকিৎসাসেবায় কোন ধরণের কমতি দেখাচ্ছে না। তবে নিয়ম স্বাস্থ্যবিধি মেনে চললে আক্রান্তও কমে আসবে বলে জানান তিনি। 

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর