৫ জুন, ২০২৩ ২০:১৭

চট্টগ্রামে আজাদ হত্যা : খুলনা থেকে গ্রেফতার দুই আসামি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে আজাদ হত্যা : খুলনা থেকে গ্রেফতার দুই আসামি

প্রতীকী ছবি

নগরীর হালিশহর নয়াবাজার এলাকায় আজাদুর রহমান হত্যা মামলার প্রধান আসামিসহ দুজনকে গ্রেফতার করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা (বন্দর ও পশ্চিম) বিভাগ। রবিবার খুলনার পাইকগাছা থানার শোলাদানা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতার দুই আসামি হলেন-আবুল হাসনাত রাজু (৩৪) ও ওসমান (৩৫)।

সিএমপি গোয়েন্দা (বন্দর ও পশ্চিম) বিভাগের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ আলী হোসেন জানান, গত ২৮ মে আজাদকে ছুরিকাঘাত করে হত্যা করা হয়। ঘটনার পর থেকে রাজু ও ওসমান খুলনা পালিয়ে যায়। সেখান থেকে সাতক্ষীরা হয়ে তারা ভারতে পালিয়ে যাওয়ার পরিকল্পনা করেছিল। তার আগেই খুলনার পাইকগাছা থেকে গ্রেফতার করা হয়েছে। পলাতক টমিকে গ্রেফতারের চেষ্টা চলছে।

আজাদ হত্যার ঘটনায় স্ত্রী নাজমা আক্তার বাদী হয়ে ওসমান, রাজীব, রাজু ও ফয়সাল নামে চারজনের নাম উল্লেখ করে পাহাড়তলী থানায় মামলা দায়ের করেন।

উল্লেখ্য, গত ২৮ মে দিবাগত রাতে নয়াবাজার এলাকার একটি কারখানার গেটের সামনে প্রস্রাব করলে কারখানার নৈশপ্রহরী আজাদুর রহমানের বড় ভাই মফিজ তাকে বাধা দেন। এতে ক্ষিপ্ত হয়ে ওই ব্যক্তি মফিজকে বলে, ‘এটা সরকারি জায়গা তুই বাধা দেওয়ার কে’-এই বলে উভয়ের মধ্যে কথা কাটাকাটি হয়।

এ ঘটনাকে কেন্দ্র করে পূর্ব পরিকল্পিতভাবে আজাদুর রহমানকে উপর্যুপরি ছুরিকাঘাত করে আসামিরা পালিয়ে যায়। আহত অবস্থায় তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর