১৭ জানুয়ারি, ২০১৬ ১৪:২২

রাব্বিকে নির্যাতনের ঘটনায় তিন কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে রিট

অনলাইন ডেস্ক

রাব্বিকে নির্যাতনের ঘটনায় তিন কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে রিট

বাংলাদেশ ব্যাংক কর্মকর্তা [এডি] গোলাম রাব্বিকে পুলিশি নির্যাতনের ঘটনায় তিন কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টে একটি রিট আবেদন করা হয়েছে। আজ রবিবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি দায়ের করেন গোলাম রাব্বির বন্ধু জাহিদ হোসেন ও দুই আইনজীবী।

রিট আবেদনে যুগ্ম জেলা জজের নেতৃত্বে একটি তদন্ত কমিটি গঠনের নির্দেশনা ও রুল জারির আরজি জানানো হয়েছে। রাব্বির ওপর পুলিশি নির্যাতনকে কেন অবৈধ ঘোষণা করা হবে না এবং তার দেওয়া অভিযোগ কেন এফআইআর হিসেবে নেওয়া হবে না- সে মর্মে এ রুল জারির আরজি জানান রিটকারীরা।

গত ৯ জানুয়ারি রাতে রাজধানীর মোহাম্মদপুর থেকে বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক গোলাম রাব্বিকে আটক করেন মোহাম্মদপুর থানার উপ পরিদর্শক (এসআই) মাসুদ শিকদারসহ কয়েকজন পুলিশ সদস্য। ইয়াবা ব্যবসায়ী-সেবনকারী বানানোর ভয় দেখিয়ে পাঁচ লাখ টাকা আদায়ের চেষ্টা করেন তারা। এরপর রাত ৩ টা পর্যন্ত তাকে নিয়ে মোহাম্মদপুরের বিভিন্ন রাস্তায় ঘুরে বেড়ান এবং মারধর করেন। এমনকি তাকে বেড়িবাঁধে নিয়ে ক্রসফায়ারে হত্যার হুমকিও দেন তারা।

এ ঘটনায় পরদিন সকালে মোহাম্মদপুর থানায় লিখিত অভিযোগ করেন রাব্বি। তবে নির্যাতনের ঘটনার সাতদিন পার হলেও সেটি এখনো মামলা হিসেবে রুজু করেনি থানা। এ বিষয়ে মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জামাল উদ্দিন মীর জানান, রাব্বির ঘটনা নিয়ে উচ্চ পর্যায়ের তদন্ত চলছে। ওপরের অনুমতি পেলে রাব্বির দেওয়া অভিযোগটি মামলা হিসেবে রুজু করা হবে।

এদিকে, নির্যাতনের ঘটনায় ইতোমধ্যে এসআই মাসুদ শিকদারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

 


বিডি-প্রতিদিন/১৭ জানুয়ারি ২০১৬/শরীফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর